শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার উপর নতুন নিষেধাজ্ঞা আরোপে আরও সতর্ক ইইউ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৫:৩৯ পিএম | আপডেট : ৭:৩২ পিএম, ১৯ জুলাই, ২০২২

ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার উপর আরোপিত নিষেধাজ্ঞাগুলি থেকে ক্ষতিগ্রস্থ হচ্ছে, তাই kfvf নতুন বিধিনিষেধ নিয়ে আসার বিষয়ে আরও সতর্ক হচ্ছে। ভালদাই ইন্টারন্যাশনাল ডিসকাশন ক্লাবের ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ফাউন্ডেশনের বোর্ডের চেয়ারম্যান অ্যান্ড্রে বিস্ট্রিটস্কি সোমবার বার্তা সংস্থা তাসকে বলেছেন।

রাশিয়ার উপর নিষেধাজ্ঞার সপ্তম প্যাকেজের জন্য ইইউ পরিকল্পনার বিষয়ে মন্তব্য করতে বলা হলে তিনি বলেন, ‘নিষেধাজ্ঞার নীতি ইউরোপীয় ইউনিয়নের ক্ষতি করে এবং তারা ইতিমধ্যে অনেক ক্ষতি স্বীকার করেছে।’ তিনি বলেন, ‘অবশ্যই, তারা একটু বেশি সতর্ক হয়ে উঠেছে, তাদের পক্ষে নিষেধাজ্ঞার নতুন প্যাকেজ তৈরি করা সহজ নয়।’

জ্বালানীর ক্ষেত্রে, ইইউ সম্ভবত তারা যা করতে পারে তার সীমাতে পৌঁছেছে, বিস্ট্রিটস্কি বলেছেন। তিনি পরামর্শ দিয়েছিলেন যে, আরও নিষেধাজ্ঞাগুলি কেবলমাত্র আর্থিক খাত এবং নির্দিষ্ট ব্যক্তিদের লক্ষ্য হতে পারে। বিশ্লেষক বলেছেন, ইউরোপীয় ইউনিয়নের নেতারা সম্ভবত এমন বিকল্পগুলি সন্ধান করবেন যা রাশিয়াকে ব্যথা দেবে তবে ব্লকটিকে যতটা সম্ভব বাঁচাবে, যদিও তারা কিছু ক্ষতি পুরোপুরি এড়াতে সক্ষম হবে না।

তিনি বলেন, ইউরোপীয়রা জ্বালানির দাম বাড়ায় আনন্দিত হয় না এবং এটি সাম্প্রতিক সরকারের পরিবর্তনের একটি পরোক্ষ কারণ। তবুও, বিশ্লেষকের মতে, ইইউ নেতারা নিষেধাজ্ঞাগুলি বাড়ানোর লক্ষ্য রাখে, এমনকি তারা তাদের অর্থনীতিকেও কঠোরভাবে আঘাত করে। তিনি বলেন, ‘রাশিয়ার এই বিষয়ে কোনো বিভ্রম লালন করা উচিত নয়।’ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন