সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা চায় বিজিএমইএ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

পোশাক শিল্পের গতি অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা চায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে নবনিযুক্ত গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে সাক্ষাৎকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ অনুরোধ জানান। তিনি পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জসমূহ, বিশেষ করে বিশ্ব অর্থনীতিতে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সৃষ্ট প্রভাব মোকাবিলা করে পোশাক শিল্পের গতি অব্যাহত রাখার জন্য বাংলাদেশ ব্যাংকর সহায়তা চান।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি নাসির উদ্দিন, পরিচালক আসিফ আশরাফ, ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, নীলা হোসনে আরা।
বিজিএমইএ নেতারা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ পাওয়ায় আব্দুর রউফ তালুকদারকে অভিনন্দন জানান। তারা আশা করেন, আর্থিক খাত পরিচালনায় তার ব্যাপক অভিজ্ঞতা এবং দক্ষতা তাকে কেন্দ্রীয় ব্যাংক বিচক্ষণতার সঙ্গে ও দক্ষতার সঙ্গে পরিচালনা করতে সহায়তা করবে। যা বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী করতে অবদান রাখবে। তারা পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, বিশেষ করে পোশাক শিল্পের সমস্যা এবং সেগুলো সমাধানের সম্ভাব্য বিষয় নিয়ে আলোচনা করেন।
গভর্নরকে বিজিএমইএ’র টেকসই কৌশলগত রূপকল্প-২০৩০ সম্পর্কে অবহিত করেন, যার লক্ষ্য হচ্ছে টেকসই প্রবৃদ্ধি অর্জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন