শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

লাইফস্টাইল

অল্প বয়সী মেয়েরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়ে?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ২:৩৭ পিএম

প্রেমের জন্য নির্দিষ্ট কোনো বয়স বেঁধে দেওয়া নেই। প্রেমের আকর্ষণ বাধ দিয়েও রাখা যায় না। তাই যেকোনো বয়সেই আসতে পারে প্রেম। তবে সাধারণত তরুণ বয়সটাতেই প্রেমে পড়তে দেখা যায় বেশি। এ সময় ভালোলাগা থেকে ভালোবাসা, তারপর পরিণয় এবং বাকি জীবন একসঙ্গে কাটানো।

প্রেমের ক্ষেত্রে দুজনের বয়সও কাছাকাছিই হয়ে থাকে। দুজনের মধ্যে চিন্তা-ভাবনার মিল থাকায় প্রেম আগায় দ্রুত গতিতেই। কিন্তু অনেক সময় দেখবেন ‍দুজনের বয়সের বিস্তর ব্যবধান, কিন্তু প্রেমটা ঠিকই হয়ে যাচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রে বয়স্ক পুরুষের প্রেমে পড়তে দেখা ‍যায় তরুণী কাউকে। যিনি চাইলেই একজন সমবয়সী সঙ্গী পেতে পারেন, সেই তরুণী কেন একজন বয়স্ক পুরুষের প্রেমে পড়েন? আসুন জেনে নেওয়া যাক-

ম্যাচিওরিটি

বয়স্ক পুরুষদের মধ্যে যথেষ্ট ম্যাচিওরিটি থাকে, আকর্ষণের জন্য এটাই সবচেয়ে বড় কারণ। অল্প বয়সের ছেলেদের ম্যাচিওরিটি বিষয়টি তেমন একটা থাকে না। এ কারণে তাদের সঙ্গে সম্পর্ক তেমন জমে উঠে না। কিন্তু প্রাপ্তবয়স্ক পুরুষের মধ্যে সেটার অভাব থাকে না।

বাস্তবসম্মত

বয়স্কদের প্রেম একেবারে অন্যরকম, অনেক বেশি বাস্তবসম্মত। ফলে সম্পর্কও টিকে থাকে। তারা যা প্রকাশ করে সবই বাস্তববাদী। সর্বদা বাস্তবতা মেনে চলে। তাই নেতিবাচক দিক এড়িয়ে চলতে পারে। সে কারণে মেয়েরা তাদের প্রতি দুর্বল থাকে।

সঠিক সিদ্ধান্ত

বয়স্ক পুরুষরা সঠিক সিদ্ধান্ত সহজেই নিতে পারে, যা অপ্রাপ্ত বয়স্ক ছেলেরা পারে না। বয়স্ক পুরুষরা সব বিষয়ে বুঝে শুনে তারপর সিদ্ধান্ত নিতে পারেন। যে সিদ্ধান্তে ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না। আর সিদ্ধান্তটাও তেমনি যুক্তিবাদি।

যেকোনো পরিবেশে মানিয়ে নিতে পারে

বয়স্ক পুরুষ যেকোনো পরিবেশে নিজেকে মানিয়ে নেওয়া ক্ষমতা রাখে। যা মেয়েরা খুবই পছন্দ করে। মেয়েরা চায় তার সঙ্গীকে নিয়ে যে পরিবেশেই যাক না কেন যাতে সে বিরক্তবোধ না করে।

পূর্ণ আত্মবিশ্বাস থাকে

এই ধরনের পুরুষদের প্রতি পূর্ণ আত্মবিশ্বাস থাকে। তারা সম্পর্ক জড়ালে কিংবা বিয়ে করলে আর ছেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে না। কারণ তারা নিজেরাই চান তাদের পর্যাপ্ত বয়স হয়ে গেছে। সুতরাং একাধিক প্রেম নয়, একাধিক বিয়ে নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ATM ATAUR RAHMAN RANJU ৬ আগস্ট, ২০২২, ৪:২২ পিএম says : 0
KA SARA,,,,
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন