মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

নবনিযুক্ত বিচারপতিদের সমন্বয়ে হাইকোর্টের ৫৩ বেঞ্চ পুনর্গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

নবনিযুক্ত অতিরিক্ত ১১ বিচারপতি শপথ নেয়ার পর হাইকোর্ট বিভাগের ৫৩টি বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে।
গতকাল রোববার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এক আদেশে এসব বেঞ্চ পুনর্গঠন করেন। পুনর্গঠিত বেঞ্চগুলোতে নবনিযুক্ত বিচারপতিগণকে সমন্বয় করা হয়। সুপ্রিম কোর্টের রেজিস্টার মোহাম্মদ সাইফুর রহমানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
উল্লেখিত তথ্য মতে, নব নিযুক্ত অতিরিক্ত বিচারপতি কেএম ইমরুল কায়েশকে দেয়া হয়েছে বিচারপতি মো: রেজাউল হক নেতৃত্বাধীন বেঞ্চে। বিচারপতি মো. আতাবুল্লাহকে দেয়া হয়েছে বিচারপতি মো. রেজাউল হাসানের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে। বিচারপতি মো. বশির উল্লাহকে দেয়া হয়েছে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সঙ্গে। বিচারপতি মো. শওকত আলী চৌধুরীকে দেয়া হয়েছে বিচারপতি মো. হাবিবুল গণি নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে। বিচারপতি বিশ্বজিৎ দেবনাথকে দেয়া হয়েছে বিচারপতি শেখ হাসান আরিফ নেতৃত্বাধীন বেঞ্চে। বিচারপতি মো. বজলুর রহমানকে দেয়া হয়েছে বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে। বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান নেতৃত্বাধীন বেঞ্চে দেয়া হয়েছে, নবনিযুক্ত বিচারপতি একেএম রবিউল হাসানকে। বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সঙ্গে দেয়া হয়েছে বিচারপতি মো. আলী রেজাকে। বিচারপতি এএসএম আব্দুল মোবিন নেতৃত্বাধীন বেঞ্চে দেয়া হয়েছে বিচারপতি এসএম মাসুদ হোসেন দোলনকে। অতিরিক্ত বিচারপতি ফাহমিদা কাদেরকে দেয়া হয়েছে বিচারপতি এসএম কুদ্দুস জামান নেতৃত্বাধীন বেঞ্চে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১ ফেব্রুয়ারি, ২০২১খ্রি. তারিখের আগে দায়েরকৃত স্থানান্তরিত বা চলমান সকল প্রকার মোকদ্দমা বা কার্যধারা অত্র বেঞ্চেই শুনানি ও নিষ্পত্তি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন