রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার মক্কার ক্লক টাওয়ারে বজ্রপাত, ভাইরাল ভিডিও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৪:৪৭ পিএম

সউদী আরবের পবিত্র নগরী মক্কার বিখ্যাত ক্লক টাওয়ারে বজ্রপাতের ঘটনা ঘটেছে। এই বজ্রপাতের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়েছে। ভিডিওতে দেখা যায়, বৃষ্টিস্নাত সন্ধ্যায় এই স্থাপনায় আঘাত হানে বজ্রপাত। এতে ওই এলাকার আকাশে আলোর ঝলকানি ছড়িয়ে পড়ে।
মুলহাম এইচ নামের একজন ব্যবহারকারী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ক্লক টাওয়ারে বজ্রপাতের একটি ভিডিও টুইট করেছেন। জেদ্দার কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্বিদ্যার অধ্যাপক মুলহাম টুইটের ক্যাপশনে লিখেছেন, কয়েকদিন আগে মক্কায় বৃষ্টির সময় বুর্জ আল-সাতে বজ্রপাত হয়েছে।
শুক্রবার শেয়ার করা ভিডিওটি টুইটারে ইতিমধ্যে ১৪ লাখের বেশি মানুষ দেখেছেন। কয়েকজন টুইটার ব্যবহারী মুলহামের এই টুইট শেয়ার করেছেন।
ভিডিওটির কমেন্টে একজন লিখেছেন, বজ্রপাতের আকর্ষণীয় দৃশ্য আমাকে মুগ্ধ করেছে। গত কয়েকদিন ধরে সউদী আরবের কিছু অংশে প্রচণ্ড বজ্রপাত ও মুষলধারে বৃষ্টি হচ্ছে। প্রতিবেশী সংযুক্ত আরব আমিরাতের কয়েকটি অঞ্চলেও ‘কয়েক দশকের মধ্যে সবচেয়ে উষ্ণ আবহাওয়া’ বিরাজ করছে বলে আল-আরাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।
সংযুক্ত আরব আমিরাতের জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) তথ্য অনুযায়ী, আমিরাতে প্রায় ৩০ বছরের মধ্যে গত জুলাইয়ে সবচেয়ে উষ্ণ আবহাওয়া দেখা গেছে।
মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে বজ্রপাতে ক্ষতিগ্রস্ত একটি গাছের ছবি ইন্টারনেটে অনেকেই নজর কাড়ার কয়েকদিন পর মক্কার ভিডিওটি ভাইরাল হয়েছে। সূত্র: এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন