মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে মুসলিমদের হত্যার ‘সন্দেহভাজন’ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যের পুলিশ বুধবার ঘোষণা করেছে যে, আলবুকার্ক শহরে পরপর চার মুসলিম পুরুষের সাম্প্রতিক হত্যাকাণ্ডের ঘটনায় ‘প্রাথমিক সন্দেহভাজন’ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ মুহাম্মদ সৈয়দ (৫১) নামের একজনকে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করেছে, যিনি নিজেও একজন মুসলিম। নিহত চারজনই আফগান বা পাকিস্তানি বংশোদ্ভূত। একজন নিহত হয়েছেন নভেম্বরে এবং বাকি তিনজন গত দুই সপ্তাহে।
একটি বিবৃতিতে, আলবুকার্ক পুলিশ ডিপার্টমেন্ট (এপিডি) বলেছে যে, সিটি পুলিশ এবং ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) এজেন্টরা মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিমের ওই রাজ্যের মুসলিম সম্প্রদায়ের ৫ হাজার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়া মামলাটি সমাধান করতে একসাথে কাজ করেছে। পুলিশ বলেছে যে, তাদের গোয়েন্দারা সোমবার দক্ষিণ-পূর্ব আলবুকার্কের সৈয়দের বাড়িতে তল্লাশি চালিয়েছে। সে ওই বাসা থেকেই ভক্সওয়াগেন জেটা গাড়ি চালিয়ে বের হয়েছিল যেটি গোয়েন্দারা বিশ্বাস করে যে, অন্তত একটি হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছিল। তদন্তকারীরা এর আগে ওই গাড়িটিকে ‘অন্যতম আলামত’ হিসাবে চিহ্নিত করেছিলেন।
‘গোয়েন্দারা সৈয়দকে আটক করে এবং তার বাড়ি ও গাড়িতে তল্লাশি চালায়। তারা অতিরিক্ত প্রমাণ খুঁজে পেয়েছে যা সৈয়দকে হত্যার সাথে আরো যুক্ত করে,’ পুলিশের বিবৃতিতে বলা হয়েছে। পুলিশ বিবৃতিতে যোগ করা হয়েছে, গোয়েন্দারা এমন প্রমাণ খুঁজে পেয়েছেন যা দেখিয়েছে যে, সন্দেহভাজন ব্যক্তি কিছুটা হলেও ভুক্তভোগীদের চিনতেন এবং একটি ‘আন্তঃব্যক্তিক দ্বন্দ্ব’ গুলি করার কারণ হতে পারে।
এপিডি জানায়, সৈয়দের বিরুদ্ধে ২৬ জুলাই আফতাব হুসেনের হত্যাকাণ্ড এবং ১ আগস্ট মুহাম্মদ আফজাল হোসেন হত্যাকাণ্ডের দুটি অভিযোগ আনা হয়েছে। ‘গোয়েন্দারা ঘটনাস্থল থেকে পাওয়া বুলেট ক্যাসিং ব্যবহার করে হত্যাকাণ্ডের সাথে সৈয়দের যুক্ততা নিশ্চিত হয়। এ গোলাগুলিতে ব্যবহৃত বন্দুকটি তার বাড়িতে রাতভর তল্লাশির সময় পাওয়া যায়,’ পুলিশ জানিয়েছে। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন