বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জি-২০ সম্মেলনের জন্য ক্যালেন্ডার চূড়ান্ত হবে ১৭ আগস্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ২:০৩ পিএম

আগামী ১৭ আগস্ট জি-২০ সম্মেলনের জন্য ক্যালেন্ডার চূড়ান্ত করবে ভারত। জি-২০ সম্মেলনে এবার সভাপতিত্ব করবে দেশটি। প্রেসিডেন্সি গ্রহণের জন্য ভারতের কাছে চার মাসেরও কম সময় বাকি থাকায় দেশটির ৫৩টি শহরে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনের যাবতীয় কর্মসূচির ক্যালেন্ডার চূড়ান্ত করতে এ বৈঠক হচ্ছে। -ইন্ডিয়ান এক্সপ্রেস


দেশটির আন্তঃমন্ত্রণালয় সচিবরা এক বৈঠকে জি-২০ সম্মেলনের জন্য ক্যালেন্ডার চূড়ান্ত করবেন, যেখানে থাকবে লজিস্টিক ব্যবস্থা যেমন ভেন্যু, হোটেল কক্ষ এবং প্রতিটি সভার বিস্তারিত কর্মসূচি নিশ্চিত করা প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয়। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যগুলিকে জি-২০ সম্মেলনের সময়ে সহযোগিতার আহ্বান জানান। ভারত এই বছরের ১ ডিসেম্বর থেকে সভাপতির পদ গ্রহণ করবে, শীর্ষ সরকারি কর্মকর্তারা জি-২০-এর ক্যালেন্ডার চূড়ান্ত করতে এবং দেশে চলমান আন্দোলন হিমায়িত করার জন্য পদক্ষেপ নিয়েছে।
এজন্য দিল্লিসহ সারা দেশের অন্যান্য শহরে সভা অনুষ্ঠিত হবে। সূত্রের মতে, ভারতের জি-২০ শেরপা অমিতাভ কান্ত ১৭ আগস্ট প্রায় ২০ জন সচিবের একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডেকেছেন। বৈঠকে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় ও বিভাগের সচিব, লোকসভা সচিবালয়ের প্রধান কর্মকর্তা এবং অডিটর জেনারেল ও নিয়ন্ত্রক উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন