রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিনে ১১৭ চকোলেট খাওয়ার চাকরি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চকোলেট খাওয়ার চাকরির অফার। বর্তমানে শিক্ষিতরা নিজের মনের মতো চাকরি পাওয়ার জন্য প্রচেষ্টা করে চলেছেন। কারণ অনেকদিন ধরেই চাকরির বাজার খারাপ। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে চকোলেট খাওয়ার একটি চাকরির বিজ্ঞাপন।
এই চাকরিতে চকোলেট খাওয়ার জন্য প্রতি বছর বেতন দেওয়া হবে বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ৩৫ হাজার টাকা। একটি বিখ্যাত চকোলেট কোম্পানি চিফ ক্যান্ডি অফিসার নিয়োগ করতে চায়। এর জন্য প্রতি বছর যে বেতনের কথা বলা হয়েছে, তা অনেকটাই বেশি। এই চাকরি নিয়েই এখন শোরগোল চলছে সোশ্যাল মিডিয়ায়।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই চাকরির বিজ্ঞাপন @পধহফুভঁহযড়ঁংবপধ নামের একটি প্রোফাইল থেকে টুইটারে পোস্ট শেয়ার করা হয়েছে। জানা গেছে যে কানাডার একটি চকোলেট কোম্পানি সেই বিজ্ঞাপন দিয়েছে। তারা চিফ ক্যান্ডি অফিসার পদে নিয়োগ করতে চায়। এর জন্য প্রতি বছর বেতন হিসাবে দেওয়া হবে ৭৩ লাখ ৩৫ হাজার টাকা। চিফ ক্যান্ডি অফিসারের প্রধান কাজ হবে চকোলেটের স্বাদ পরীক্ষা করা। কিন্তু, সেই অফিসারকে প্রতি মাসে প্রায় সাড়ে তিন হাজার পিস চকোলেট খেতে হবে। অর্থাৎ প্রতিদিন ১১৭টি করে চকোলেট খেতে হবে।
সোশ্যাল মিডিয়ায় সেই চাকরির বিজ্ঞাপন ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই সববাই আবেদন করা শুরু করেছেন। জানা গেছে যে বড়দের সঙ্গে সঙ্গে ছোটরাও সেই পদের জন্য আবেদন করে চলেছেন। কানাডার সেই চকোলেট কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ছোটদের অভিভাবক বিশেষ করে মায়েরা নিজেদের সন্তানদের জন্য আবেদন করে চলেছেন। কারণ এমন সুযোগ বারবার পাওয়া যায় না। কানাডার সেই কোম্পানি বিভিন্ন ধরনের চকোলেট তৈরি করে। তাদের চকোলেট খুব জনপ্রিয়।
বর্তমান বাজারে চাকরির এমন বিজ্ঞাপন রীতিমতো হইচই ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ অনেকেই যখন উচ্চশিক্ষিত হয়ে চাকরি খুঁজে বেড়াচ্ছেন, সেই সময় দাঁড়িয়ে এমন চাকরি সকলকে হতবাক করেছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, জি নিউজ, টাইমস নাউ, ফ্রেসগুগল নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন