শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরানকে গ্রেপ্তার দেশকে বড় সঙ্কটের দিকে নিয়ে যাবে: রশিদ আহমেদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৪:৫৮ পিএম

আওয়ামী মুসলিম লীগ (এএমএল) প্রধান এবং পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন যে, রাজনীতিবিদদের বাছাই এবং প্রত্যাখ্যান করার খেলা দেশকে একটি বড় সঙ্কটের দিকে নিয়ে যাবে কারণ, ‘দেশের মানুষ পিটিআই চেয়ারম্যান ইমরান খানের পাশে দাঁড়িয়েছে’।

রোববার রাওয়ালপিন্ডির লিয়াকতবাগ মাঠে পিটিআই পাওয়ার শো’তে ভাষণ দিতে গিয়ে রশিদ আহমেদ এসব কথা বলেন। তিনি স্পষ্টতই পিটিআই প্রধানের দাবির কথা উল্লেখ করছিলেন যে, তাকে অযোগ্য ঘোষণা করার ষড়যন্ত্র করা হচ্ছে এবং পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফের লন্ডন থেকে ফেরার পথ প্রশস্ত করার জন্য তহবিল মামলা নিষিদ্ধ করা হয়েছে।

তার বিরুদ্ধে আইনী পদক্ষেপের সাম্প্রতিক ষড়যন্ত্রের কথা উল্রেখ করে ইমরান বলেছিলেন যে, তাকে অযোগ্য ঘোষণা করার প্রচেষ্টার পিছনে উদ্দেশ্য ছিল তাকে নওয়াজের আজীবন অযোগ্যতা বাতিল করার জন্য সরকারের সাথে একটি চুক্তি করতে বাধ্য করা যাতে উভয়ই রাজনৈতিক অঙ্গনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

বর্তমান শাসকদের কটাক্ষ করে রশিদ বলেন, ‘চোর-ডাকাতরা’ ক্ষমতায় এসে তাদের দুর্নীতির মামলা বন্ধ করতে ব্যস্ত। তিনি যোগ করেছেন যে, জাতীয় সুরক্ষা সংস্থাগুলি সর্বদা জাতির পাশে দাঁড়িয়েছে যখন ‘জাতি ইমরান খানের সাথে আছে’। এএমএল প্রধান মন্তব্য করেন, ‘দেশের প্রকৃত প্রধানমন্ত্রী ইমরান খান, এই চোর নয়।’

সবেক প্রধানমন্ত্রী নওয়াজকে বিশ্বের ‘সবচেয়ে বড় চোর’ বলে অভিহিত করে রশিদ বলেছেন, ইমরানের নেতৃত্বাধীন সরকারের আগের মেয়াদে দেশের অর্থনীতি ৬ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি দেখেছে। ‘আমি সব প্রতিষ্ঠানকে বলছি, যদি পারো থামো... দেখো ইমরান খান আসছে।’ এর আগে তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে একটি টুইট বার্তায়, রশিদ পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া অথরিটি (পেমরা) কর্তৃক সাবেক প্রধানমন্ত্রী ইমরানের বক্তৃতাগুলির সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করার নোটিশের কথা উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় ক্র্যাকডাউনের সতর্ক করেছিলেন।

‘গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের আগে, সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে কর্তৃপক্ষ গঠন করা হবে। ইউটিউবারদেরও ঘিরে ফেলা হবে,’ যোগ করেছেন তিনি। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্ষমতাসীন দলের দুটি উপদল পিএমএল-এন এবং পিএমএল-এস মুখোমুখি হবে। সূত্র: ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন