শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরাকে মসজিদ ধ্বসে নিহত ৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৫:২৮ পিএম

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা বিভাগের আজ (সোমবার) প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে যে, গত শনিবার বিকেলে ইরাকের কারবালা শহরে একটি মসজিদ ধ্বসে অন্তত ৭ জন নিহত হয়েছে।

বিবৃতিতে বলা হয়, উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ থেকে চার নারী ও শিশুসহ ৭ জনের লাশ উদ্ধার করেছে। তবে, আহতদের ব্যাপারে কিছুই জানানো হয়নি। উদ্ধার কাজ এখনও চলছে। স্থানীয় গণমাধ্যম জানায়, মসজিদের পাশে পাহাড় ধ্বসে মসজিদের মূল ভবনে পাথরের আঘাতের কারণে দুর্ঘটনা ঘটেছে।

জেনারেল সিভিল ডিফেন্স ডিরেক্টরেট জানিয়েছে, শনিবার কাতারাত আল-ইমাম আলীতে ভূমিধসে নিহতদের মধ্যে চার নারী ও একজন শিশু রয়েছে। আরও তিন শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারবালার পশ্চিমে ২৮ কিমি (১৭ মাইল) দূরে মাজারের পাশে একটি মাটির ঢিবি উচ্চ আর্দ্রতার কারণে ধসে পড়েছে বলে মনে করা হয়।

ভূমিধস কাতারাত আল-ইমাম আলীর ছাদে আঘাত হানে, যা পরে ভিতরে শিয়া তীর্থযাত্রীদের উপরে ধসে পড়ে। বেসামরিক প্রতিরক্ষা মুখপাত্র জাওদাত আবদেলরহমান সোমবার সকালে বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘আমরা অন্য হতাহতদের জন্য অনুসন্ধান চালিয়ে যাচ্ছি।’ তিনি আরও বলেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে ধ্বংসস্তূপের নিচে এখনও অপর এক মহিলার মৃতদেহ রয়েছে। সূত্র: বিবিসি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন