শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিপুল ব্যবধানে ইমরান খানের দলের জয়

করাচির উপনির্বাচন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

ভোটারদের কম উপস্থিতির মধ্যেই ইমরান খানের দল পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই) রোববার করাচির এনএ-২৪৫-এর উপনির্বাচনে জয়লাভ করেছে। স্থানীয় নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে এ বিজয়ের মাধ্যমে তারা নির্বাচনী এলাকায় তাদের ম্যান্ডেট ধরে রেখেছে। এটি দলের নেতা-কর্মীকে আরো উৎসাহিত করবে। পাশাপাশি মূল প্রতিদ্বন্দ্বী মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তানকে (এমকিউএম-পি) তারা ধাক্কা দিয়েছে, যারা কেন্দ্রে ক্ষমতাসীন দলগুলোর সমর্থন পেয়েছিল।

অনানুষ্ঠানিক ফলাফল অনুসারে, পিটিআই-এর প্রার্থী মাহমুদ বি মৌলভী ২৯,৪৭৫ ভোট পেয়ে উপনির্বাচনে জিতেছেন, তিনি এমকিউএম-পি এর মোয়েদ আনোয়ারকে পরাজিত করেছেন যিনি ১৩,১৯৩ ভোট পেয়েছিলেন।
তাহরিকে লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) মোহাম্মদ আহমেদ রাজা ৯,৮৩৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ডাঃ ফারুক সাত্তার, এমকিউএম-পি-এর বিদ্রোহী নেতা এবং এমকিউএম পুনরুদ্ধার কমিটির প্রতিষ্ঠাতা যিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তিনিও কোনও প্রভাব ফেলতে ব্যর্থ হন এবং মাত্র ৩,৪৭৯ ভোট পেতে সক্ষম হন।

করাচিতে পিটিআইয়ের জন্য নতুন জয়টি আগের দিনের বিরোধী দল এবং সরকারের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে এসেছিল, যেখানে একজন অতিরিক্ত দায়রা জজ এবং সিনিয়র পুলিশ কর্মকর্তাকে হুমকি দেয়ার জন্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা নথিভুক্ত করা হয়েছিল। এ জয়টি ইমরান খানের সম্ভাব্য গ্রেপ্তারের জল্পনা-কল্পনার মধ্যে পিটিআই-এর আত্মবিশ্বাসকে বাড়িয়ে দিয়েছে। দলটি সরকারকে সতর্ক করেছে যে, সাবেক প্রধানমন্ত্রীকে কারাগারে রাখার যে কোনও পদক্ষেপ দলের কর্মীদের কাছ থেকে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করবে।

‘এনএ-২৪৫ এর ফলাফল প্রমাণ করে যে পাকিস্তানের জনগণ ইমরান খানের পিছনে রয়েছে। যদি আমদানি করা সরকার ইমরান খানকে গ্রেপ্তার করার জন্য কোনও ভুল পদক্ষেপ নেয়, আমি আশঙ্কা করি পাকিস্তানের জনগণ পুরো দেশকে অবরুদ্ধ করে ফেলবে,’ উপনির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার কয়েক ঘণ্টা আগে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী এবং পার্টির সিন্ধু শাখার সভাপতি আলী জাইদি ইমরানের বিরুদ্ধে দায়ের করা এফআইআর-এর একটি চিত্র সহ টুইট করেছেন। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
H M Khaled Saifullah ২৩ আগস্ট, ২০২২, ৯:১৪ এএম says : 0
নির্বাচন সুষ্ঠু হয়নি। নির্বাচন সুষ্ঠু হলে আবার বিরোধী দল জিতে কিভাবে?
Total Reply(0)
S M Sujon ২৩ আগস্ট, ২০২২, ৯:১৪ এএম says : 0
গনতন্ত্র আছে পাকিস্তানে আমাদের তাও নেই
Total Reply(0)
Moyen Uddin ২৩ আগস্ট, ২০২২, ৯:১৫ এএম says : 0
Mashaallah Alhamdullillah yeah Allah Rahman ur Rahim congratulations to Imran Khan for the excellent results
Total Reply(0)
MD Tariqul Islam ২৩ আগস্ট, ২০২২, ৯:১৫ এএম says : 0
এসব নির্বাচন দেখার জন্য বাংলাদেশের মন্ত্রীদের পাকিস্তান পাঠানো হোক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন