রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপি বিধায়ক টি রাজা সিংকে গ্রেফতারে শান্ত হায়দ্রাবাদের ওল্ড সিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

হায়দ্রাবাদের ওল্ড সিটিতে গত শুক্রবার কিছু স্লােগান ছাড়া বেশিরভাগই শান্তিপূর্ণ ছিল। পুলিশ তাৎক্ষণিকভাবে স্লােগান দেওয়া দুই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেন। অন্যদিকে, মক্কা মসজিদে সন্দেহভাজন এক ব্যক্তিকে হেফাজতে নিয়েছে পুলিশ। সূত্র জানায়, মসজিদে উপস্থিতির কারণ জানতে প্রসন্ন নামের ওই ব্যক্তিকে থানায় নিয়ে যাওয়া হয়। বিজেপি বিধায়ক রাজা সিং মহানবী মুহাম্মদ (স.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে একটি ভিডিও প্রকাশ করার পর থেকেই হায়দ্রাবাদের পুরাতন শহরে উত্তেজনাপূর্ণ অবস্থা বিরাজমান ছিল।

পুলিশ বৃহস্পতিবার পিডি আইনে বিজেপি বিধায়ক রাজা সিংকে গ্রেফতারের পর শহরে শান্তি ফিরে আসে। বর্তমানে তিনি চের্লাপল্লী কারাগারে বন্দি রয়েছেন।

শহরে শান্তি বিরাজ করলেও রাজা সিংয়ের কয়েকজন সমর্থক গত বৃহস্পতিবার প্রতিবাদের চেষ্টা করেন। ফলে শুক্রবার হায়দ্রাবাদের টপ্পা চবুত্রা, কুলসুমপুরা, মঙ্গলহাট, বেগম বাজার প্রভৃতি এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

এদিকে, গত মঙ্গলবার রাজা সিংকে কারাগারে পাঠাতে হায়দ্রাবাদ পুলিশের প্রচেষ্টা ব্যর্থ হলে উচ্চপদস্থ কর্মকর্তাদের একটি দল সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সব পরিকল্পনা করেন।

এখনো অবধি, সিংয়ের বিরুদ্ধে ১০১টি মামলা দায়ের করা হয়েছে যার মধ্যে ১৮টি সাম্প্রদায়িক মামলা। বিস্তারিত পর্যালোচনার পর, পুলিশ পিডি অ্যাক্টে আবেদনের সুযোগ নিয়ে তাকে আদালতে হাজির করার বাধ্যবাধকতা দেয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘আইন কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি কমিটি পিডি অ্যাক্টের প্রস্তাবের যুক্তিগুলো শোনেন এবং যে কোনো ব্যক্তিকে যে কোনো রাজ্যের আইনশৃঙ্খলার জন্য হুমকি হিসাবে দেখা হয় তার ওপর এটি আহ্বান করে’।

মুনাওয়ার ফারুকীর বিরুদ্ধে রাজা সিংয়ের প্রথম বক্তব্যের পর পুলিশ তাকে কড়া নজরদারিতে রাখেন। তার বক্তব্য একটি কুৎসিত মোড় নেয়। এর ফলে পুলিশ তার আগের সব মামলা এবং কার্যকলাপ সম্পর্কে সমস্ত তথ্য সংগ্রহ করতে শুরু করেন।

গত ২২ আগস্ট মহানবী মুহাম্মদ (স.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের ভিডিওটি প্রকাশ হওয়ার পর পুলিশ সিদ্ধান্ত নেয় যে, এটিই যথেষ্ট তাদের জন্য। সূত্র : দ্যা সিয়াসাত ডেইলি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন