শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬ ঘণ্টা হেঁটে পাহাড়ে উঠে খাবার পৌঁছে দিলেন, ডেলিভারিম্যান বটে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:৩১ পিএম

জাপানের মাউন্ট ফুজি আগ্নেয়গিরিতে ঘুরতে যান কয়েকজন পর্যটক। সেখানে ‘গোজেক’ নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে খাবার অর্ডার করেন তারা। সেই খাবার পৌঁছে দিতে প্রায় ছয় ঘণ্টা হেঁটে পাহাড়ে উঠলেন প্রতিষ্ঠানটির ডেলিভারিম্যান।

ঘটনাটি ভিডিও করেন খাবার অর্ডার দেওয়া পর্যটকরা। ভিডিওতে দেখা গেছে, খাবার ভর্তি বড় দুটি ব্যাগ হাতে পাথর বেয়ে উঠে আসছেন ওই ডেলিভারিম্যান। তার পরনে কোম্পানির সবুজ রঙের পোশাক। খাবার পৌঁছে দিয়ে একটুও বিশ্রাম নেননি তিনি। সঙ্গে সঙ্গেই হাসি মুখে হাত নেড়ে সবার কাছ থেকে বিদায় নেন।

মাউন্ট ফুজি জাপানের রাজধানী টোকিও থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে হনশু দ্বীপে অবস্থিত। বিশ্বের সবচেয়ে সৌন্দর্যময় এই পর্বতশৃঙ্গের উচ্চতা ৩ হাজার ৭৭৬ মিটার (১২ হাজার ৩৮৯ ফুট)। জাপানিদের কাছে এটি শুধু একটি পর্বত নয়; অন্যতম জাতীয় ঐতিহ্যের প্রতীকও। দর্শনীয় এই স্থানকে ২০১২ সালে জাপানের ১১তম বিশ্ব হেরিটেজ সাইট হিসেবে ঘোষণা করে ইউনাইটেড ন্যাশনস এডুকেশনাল, সায়েন্টিফিক অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন (ইউনেসকো)।

বর্তমানে বহু পর্যটক সেখানে বেড়াতে যান। দুর্গম পথ ধরে হেঁটে পাহাড়ের চূড়ায় ওঠেন। এর আগে ২০ আগস্ট এই পাহাড়ে বেশ কিছুটা পথ ওঠার পর ‘ডমিনজ পিৎজা’ অর্ডার করে একদল পর্যটক। সে দিনও পিৎজা পৌঁছে দিতে পাহাড়ে চড়তে দেখা যায় ডমিনজের এক কর্মীকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন