শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার মাদরাসা গুঁড়িয়ে দেয়ার হুমকি আসামের মুখ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৫:০৫ পিএম

ভারতের আসাম রাজ্যে সম্প্রতি গুঁড়িয়ে দেয়া হয়েছে একটি মাদরাসা। তা নিয়ে বিতর্কের রেশ না কাটতেই ফের হুঙ্কার দিলেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তার স্পষ্ট বার্তা, কোনও মাদরাসায় দেশবিরোধী কাজ হলে সেটিকে গুঁড়িয়ে দেয়া হবে।

বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হিমন্ত বলেন, ‘মাদরাসাগুলিকে ধ্বংস করা কখনওই আমাদের উদ্দেশ্য নয়। তবে সেখানে যাতে জেহাদি কার্যকলাপ না হয় সেদিকে আমরা নজর রাখছি। তবে, আমরা যদি নির্দিষ্টভাবে তথ্য পাই যে মাদরাসার আড়ালে কোনও ভারতবিরোধী কার্যকলাপ হচ্ছে, সেক্ষেত্রে সেগুলিকে ভেঙে ফেলা হবে।’

উল্লেখ্য, গত মঙ্গলবার আসামের বোঙ্গাইগাঁওয়ে বুলডোজারের সাহায্যে গুঁড়িয়ে দেয়া হয় একটি মাদরাসা। ওই মাদরাসাটির সঙ্গে জঙ্গি গোষ্ঠী আল কায়দার যোগ রয়েছে বলে অভিযোগ। আল কায়দা যোগের অভিযোগে ক’দিন আগে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। কিছুদিন আগে আসামে বাংলাদেশি জঙ্গি ঢুকেছে বলে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। যার পর থেকেই ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে সেখানে। এখনও অবধি ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে অনেকেই মাদরাসার ইমাম ও শিক্ষক।

হিমন্ত বিশ্ব শর্মার দাবি, আজকের আসাম জিহাদি কার্যকলাপের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। সাম্প্রতিককালের পাঁচটি ঘটনায় বাংলাদেশি জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের যোগ মিলেছে বলে জানিয়েছেন তিনি। এই বিষয়ে সাধারণ মানুষকে সচেতন হতে হবে, বলেন আসামের মুখ্যমন্ত্রী। সন্দেহভাজন মনে হলেই পুলিশকে খবর দিতে বলেছেন তিনি। এরপর থেকে এই নিয়ে তিনটি মাদরাসা ভাঙা হল। সূত্র: টাইমস নাউ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন