শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কেন মেগানকে জড়িয়ে ধরেছিলেন, জানালেন ব্রিটিশ কিশোরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৩:৪৭ পিএম

রাজকীয় দায়িত্ব ছাড়ার পরেও প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল রাজকীয় ভক্তদের কাছ থেকে ভালবাসা পাচ্ছেন। শনিবার উইন্ডসর ক্যাসেলের বাইরে ১৪ বছর বয়সী এক কিশোরী ভক্ত জড়িয়ে ধরেছিলেন মেগানকে। সেই ঘটনাটি বেশ আলোচিত হয়েছে।

বর্তমানে প্রয়াত রানীকে শেষ বিদায় জানাতে লন্ডনে রয়েছেন হ্যারি ও মেগান। শনিবার উইন্ডসর ক্যাসলে প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটনের সাথে পুনরায় যোগদান করেন তারা। সেখানে থাকাকালীন, চারজনই জনতাকে অভ্যর্থনা জানিয়েছিলেন, করমর্দন করেছিলেন এবং সদয় আলাপ করেছিলেন। এর মধ্যেই আলাদা করে নজর কাড়ে বিশেষ একটি মুহূর্ত, যেখানে দেখা যায়, ডাচেস অফ সাসেক্স মেগানকে উষ্ণ আলিঙ্গন করেন একটি কিশোরী মেয়ে।

পরে সিএনএন-এর সাথে কথা বলার সময় অ্যামেলকা জাক নামের ওই কিশোরী জানান, তিনি রাজপরিবারের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে যুক্তরাজ্যে মেগানকে ‘স্বাগত বোধ’ করাতে চেয়েছিল। তিনি বলেন, মেগান মার্কেল এবং রাজপরিবারের মধ্যে ‘যা কিছু ঘটেছে’ তার মধ্যে ‘এটি করা সঠিক হবে’ বলে তার মনে হয়েছিল।

‘আমরা শুধু তার আসার জন্য অপেক্ষা করছিলাম, এবং তিনি আমার কাছে এসেছিলেন। তিনি আমার নাম জিজ্ঞাসা করলেন, আমার দিন কেমন কেটেছে, আমি কতক্ষণ অপেক্ষা করছিলাম, এসব জিজ্ঞাসা করেছিলেন,’ অ্যামেলকা বলেন, ‘আমি জিজ্ঞাসা করলাম তিনি আমাকে আলিঙ্গন করতে পারেন কিনা, এবং তিনি আমাকে জড়িয়ে ধরেন। এটা বেশ একটি আশ্চর্যজনক মুহূর্ত ছিল, আমি এখনও কাঁপছি।’

প্রতিবেদক যখন জিজ্ঞাসা করলেন, কেন তিনি মেগানকে আলিঙ্গন করতে এগিয়ে গেলেন, তার উত্তরে অ্যামেলকা বলেন, ‘উইলিয়াম-কেট এবং মেগান-হ্যারিকে একসাথে দেখে খুব ভালো লাগলো। আমি শুধু তাকে দেখাতে চেয়েছিলাম যে তিনি এখানে স্বাগত। এবং যা কিছু ঘটেছে তার পরে আমি তাকে আলিঙ্গন করতে চেয়েছিলাম।’

মার্কেল এবং তার স্বামী, প্রিন্স হ্যারি, ২০২০ সালে তাদের রাজকীয় দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন। তারা তখন থেকে মন্টেসিটো, ক্যালিফোর্ডে বসতি স্থাপন করেছে, যেখানে তারা তাদের দুই সন্তান - ছেলে আর্চি (৩) এবং কন্যা লিলিবেট (১)-এর সাথে বসবাস করছেন।

প্রিন্স এবং প্রিন্সেস অফ ওয়েলসের সাথে তাদের শনিবারের পুনর্মিলন দুই দম্পতির মধ্যে কয়েক বছর ধরে গুজব ছড়ানোর মধ্যে এসেছিল। একজন রাজকীয় অভ্যন্তরীণ ব্যক্তি পেজ সিক্সকে বলেছিলেন যে, এটি উইলিয়াম - যিনি এখন সিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী, তার ভাইকে আমন্ত্রণ জানিয়েছিলেন। ‘আমরা সবাই খুব কৃতজ্ঞ - উভয় পক্ষই রাণীর জন্য সমস্ত কিছু একপাশে রেখে দিয়েছে,’ ওই ব্যক্তি বলেছিলেন। সূত্র: সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন