শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন ভিসা পেয়েছেন ল্যাভরভসহ একাধিক রুশ প্রতিনিধি

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এবং জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে যোগ দেওয়া রুশ প্রতিনিধি দলের বেশ কয়েকজন সদস্য গতকাল নিউইয়র্কে যাওয়ার জন্য তাদের মার্কিন ভিসা পেয়েছেন। জাতিসংঘের সদর দফতরে অবস্থিত রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় তাসকে গতকাল একথা জানিয়েছে।
কূটনৈতিক সংস্থা গতকাল বলেছে, ‘আজ (মঙ্গলবার) ল্যাভরভ এবং তার দলের কিছু সদস্যকে ভিসা দেওয়া হয়েছে’। এতে বলা হয়েছে, মন্ত্রণালয় অন্যান্য প্রতিনিধি দলের সদস্যদের দ্রুততম ভিসা প্রদানের পাশাপাশি লজিস্টিক সমস্যাগুলোর দ্রুত সমাধানের আশা করছে, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অবৈধ সীমাবদ্ধ নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে যা রাশিয়ার আগমনের রসদ সংক্রান্ত সমস্যাগুলোকে বাধা দিচ্ছে। প্রতিনিধিরা ইউএনজি-এর কাজে অংশ নেবেন’।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন গতকাল শুরু হয়েছে। অধিবেশনের কেন্দ্রবিন্দু হবে উচ্চ স্তরের সপ্তাহ (২০-২৬ সেপ্টেম্বর) যেখানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার এবং শীর্ষ কূটনীতিকরা উপস্থিত থাকবেন। রাশিয়ান প্রতিনিধি দলের একটি উপস্থাপনা ২৪ সেপ্টেম্বরের জন্য নির্ধারিত হয়েছে।

এর আগে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় উল্লেখ করেছে যে, মার্কিন যুক্তরাষ্ট্র অযৌক্তিকভাবে ইউএনজিএ-তে রাশিয়ান প্রতিনিধিদের জন্য ভিসা প্রক্রিয়া দীর্ঘায়িত করছে, যদিও নথিগুলো বেশ আগে জমা দেওয়া হয়েছিল। সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন