রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুই সপ্তাহে ৪৪টি ফিলিস্তিনি বাড়ি ভেঙে দিয়েছে ইসরাইল : জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৩ এএম

গত দুই সপ্তাহে ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের পশ্চিম তীরে অন্তত ৪৪টি বাড়ি ধ্বংস করে ফেলেছে বলে জানিয়েছে জাতিসংঘ। পশ্চিম তীরে ফিলিস্তিনি ভূমি অবৈধভাবে দখলের যে নীতি অনুসরণ করে আসছে তারা আওতায় এ সমস্ত বাড়ি ধ্বংস করে সেসব জায়গা দখল করা হয়েছে।

গতকাল রোববার ফিলিস্তিনের তথ্য কেন্দ্র একটি রিপোর্টের বরাত দিয়ে জানিয়েছে, যে ৪৪টি বাড়ি ধ্বংস করা হয়েছে তার মধ্যে ৩৫টি বাড়ি এরিয়া সি-১৯ এ অবস্থিত। এ সমস্ত বাড়ি ধ্বংস করার আগে কোনো রকমের সতর্কবার্তা দেওয়া হয়নি। এমনকি বাড়ি ভাঙার বিরুদ্ধে বাড়ির মালিকদের কোনো প্রতিবাদ করারও সুযোগ দেয়নি ইসরাইল।
জাতিসংঘের ত্রাণ সমন্বয় বিষয়ক কার্যালয় জানিয়েছে, এ সমস্ত ভবন নির্মাণের ক্ষেত্রে ইহুদবাদী ইসরাইলের কাছ থেকে কোন রকমের অনুমতি নেওয়া- হয়নি এমন অভিযোগ তুলে গত দুই সপ্তাহের ভিতরে সেগুলো ভেঙে দেওয়া হয়েছে।
এসব ঘরবাড়ি ভেঙে দেওয়ার কারণে বহু ফিলিস্তিনি খোলা আকাশের নিচে বসবাস করতে বাধ্য হচ্ছে এবং তারা মানবতার জীবন যাপন করছেন। এ ছাড়া চলতি বছর শুরুর পর থেকে এ পর্যন্ত ইহুদিবাদী ইসরাইল শাস্তিমূলক পদক্ষেপ হিসেবে ফিলিস্তিনিদের ১১টি বাড়ি ভেঙে দিয়েছে। সূত্র: দ্য নিউ আরব

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫১ এএম says : 0
আজকে বিশ্বে যদি সত্যিকার মুসলিমরা থাকতো তাহলে মুসলিমরাই আগের মতো পরাশক্তি থাকত এখন তো মুসলিমরা আল্লাহকে মানে না মানে কাফেরের আইন কাফেরদেরকে আইডল মনে করে কাফেরদেরকে প্রতি পদক্ষেপে অনুসরণ করে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন