শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিল্লিতে মসজিদে গিয়ে মুসলিম নেতার সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক আরএসএস প্রধানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৪ পিএম

ভারতের রাজধানী দিল্লিতে একটি মসজিদে পরিদর্শনে গিয়ে দেশটির ইমামদের সংগঠনের প্রধানের সঙ্গে বৈঠক করেছে আরএসএস প্রধান মোহন ভগবত। মুসলিমদের কাছে পৌঁছাতে ধারাবাহিকভাবে মুসলিম নেতাদের সঙ্গে বৈঠক করে যাচ্ছেন তিনি।
এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, অল ইন্ডিয়া ইমাম সংগঠনের প্রধান উমার আহমেদ ইলিয়াসের সঙ্গে দিল্লির একটি মসজিদে বৈঠক করেছেন মোহন ভগবত। ওই মসজিদ শীর্ষ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক অফিসের কাছেই অবস্থিত।
খবরে বলা হয়েছে, ওই ‘রুদ্ধদ্বার বৈঠক’ এক ঘণ্টার বেশি স্থায়ী হয়। উমার আহমেদ ইলিয়াসের ছেলে সুহেইব ইলিয়াস বলেন, এটা দেশের জন্য খুব ভালো বার্তা দেয়। আমরা একটি পরিবারের মতো আলোচনা করেছি। এটা চমৎকার ছিল যে তারা আমাদের আমন্ত্রণে এসেছিল।
সংগঠনটি জানিয়েছে, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করার’ চেষ্টা করতে আরএসএস প্রধান সম্প্রতি মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে দেখা করেছেন। কর্ণাটকের হিজাব বিতর্ক এবং মহনবী (সা.) সম্পর্কে বিজেপি নেতা নূপুর শর্মার মন্তব্যের পর মোহন ভগবতের এমন পদক্ষেপ তাৎপর্যপূর্ণ। ‘সব মসজিদের নিচে শিবলিঙ্গ খোঁজার দরকার’ নেই- মোহন ভগবতের এমন মন্তব্যের পর তার সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করে অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশন।
আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ হলো বিজেপির আদর্শিক পরামর্শদাতা। আরএসএস মুখপাত্র সুনীল আম্বেকর বলেছেন, আরএসএস সরসঙ্ঘচালক সর্বস্তরের মানুষের সঙ্গে দেখা করেন। এটি ক্রমাগত সাধারণ ‘সংবাদ’ (আলোচনা) প্রক্রিয়ার অংশ। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এক ২২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৭ পিএম says : 0
এদের মাথায় আসলে কিছুই নেই। দেশের জন‍্য একটা নতুন কিছু না করে তারা এখন অন‍্যের সাথে সন্ধি করছে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন