বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তরুণী মায়ের কাছে শেখার আছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জীবিকা, কর্তব্য আর মায়ের স্নেহের আবিশ্বাস্য মেলবন্ধন দেখে আবেগে ভাসছে নেটদুনিয়া। ভারতে জোম্যাটো ডেলিভারি কর্মী এবং দুই সন্তানের মা। শিশু সন্তানদের সঙ্গে নিয়েই জীবিকা সামলান। প্রতিদিন মাথায় হেলমেট, মুখে মাস্ক, পিঠে খাবারের ব্যাগ আর ছোট্ট দুই শিশুকে বুকে জড়িয়ে নিয়ে কাজে বেরে হন।
সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই এক তরুণীর ভিডিও। জানা গেছে, সংস্থা জোম্যাটো ওই তরুণী এজেন্টকে সাহায্য করতে উদ্যোগী হয়েছে। তরুণী জোম্যাটো এজেন্টের বিষয়টি প্রকাশ্যে আসে ফুড ব্লগার সৌরভ পাঞ্জওয়ানির ক’দিন আগে একটি ইন্সটাগ্রামে ভিডিও পোস্ট করার পরই। ভিডিওতে দেখা গেছে, মেয়েকে বুকে করে খাবার ডেলিভারি দিতে এসেছেন এক তরুণী। সঙ্গে রয়েছে মেয়ের থেকে কিছুটা বড় ছেলেও।
ওই ভিডিও সূত্রে জানা যায়, দু’জনকে সঙ্গে নিয়ে কাজে বেরে হতে হয় তরুণীকে। কেন? যেহেতু সন্তানদের দেখভাল করার মতো বাড়িতে কেউ নেই। তবে তার জন্যে কর্তব্যে গাফিলতি হয় না। এই নিয়ে কোনও অভিযোগও নেই তরুণীর। নিয়মিত রোদ-বৃষ্টি-ঝড়ে বেরিয়ে জীবিকা সামলান তরুণী মা।
ভিডিও’র ক্যাপশনে লেখা রয়েছে, ‘মানুষের ইচ্ছা থাকলে কিছুই অসম্ভব নয়, তরুণীর কাছ থেকে এই কথাটা আমাদের শিখতে হবে।’ এদিকে ভাইরাল ভিডিও দেখে আবেগে ভাসছে নেটদুনিয়া। সকলেই স্যালুট জানাচ্ছে তরুণী মাকে। ভিডিওটির ১ মিলিয়ানের বেশি ভিউ হয়েছে। সকলেই তরুণী ও তার সন্তানদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন। সূত্র : এনডিটিভি, ফাস্টপোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৩ পিএম says : 0
ইয়া আল্লাহ এদেরকে সাহায্য করো
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন