শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনীয়দের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ জার্মানির বিরোধী নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৫ পিএম

জার্মানির বিরোধীদলীয় নেতা ফ্রেডরিখ মার্জ ইউক্রেনীয় শরণার্থীদের বিরুদ্ধে তার দেশে সুরক্ষা চেয়ে, সুবিধা সংগ্রহ করে এবং তারপরে ইউক্রেনে ফিরে যাওয়ার মাধ্যমে জার্মানির সামাজিক কল্যাণ ব্যবস্থার সুবিধা নেয়ার অভিযোগ করেছেন।

‘আমরা যা দেখছি তা হল, এ শরণার্থীরা জার্মানিতে এসে সুবিধা নিয়ে আবার ইউক্রেনে ফিরে যাচ্ছেন। এটি হচ্ছে তাদের জন্য কল্যাণমূলক পর্যটন,’ সেন্টার-রাইট ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাটস (সিডিইউ) নেতা মার্জ বিল্ড টিভিকে বলেছেন। তিনি যোগ করেন যে, নিবন্ধিত ১১ লাখেরও বেশি ইউক্রেনীয় শরণার্থী জার্মানিকে চুষে খাচ্ছে। মার্জ যে অপব্যবহারের অভিযোগ করেছেন তা আসলে ঘটছে কিনা এবং কী মাত্রায় ঘটছে সে সম্পর্কে জার্মান সরকারের কাছে কোনো পরিসংখ্যান নেই।

১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো চ্যান্সেলারির নিয়ন্ত্রণ হারানোর পরে গত বছর পার্টির দায়িত্ব নেন মার্জ। তিনি বলেছিলেন যে, এমন সময়ে শরণার্থী এবং জার্মান কল্যাণ প্রাপকদের ঘর গরম করার জন্য অর্থ প্রদান করা রাষ্ট্রের পক্ষে ‘অন্যায়’ ছিল যখন অনেক শ্রমিক শ্রেণীর জার্মানরা তাদের জ্বালানির বিল বহন করতে পারে না। ‘এটি অন্যায্য এবং জনগণের এটিকে অন্যায্য বিবেচনা করা সঠিক,’ তিনি বলেছিলেন।

ইউক্রেনের যুদ্ধ তাদের অর্থনীতিতে এবং বিশেষত, জ্বালানির দামের উপর যে প্রভাব ফেলছে সে সম্পর্কে জার্মানরা ক্রমবর্ধমানভাবে উদ্বিগ্ন হয়ে উঠেছে বলে মার্জের মন্তব্য এসেছে। আকাশ ছোঁয়া গ্যাসের দামের মধ্যে দেশটি একটি কঠিন শীতের জন্য প্রস্তুত হচ্ছে, যা অনেক পরিবারের জন্য খরচ কমপক্ষে দ্বিগুণ বাড়িয়ে দেবে বলে মনে করা হচ্ছে। প্রায় অর্ধেক জার্মান পরিবার গ্যাস দিয়ে তাদের ঘর গরম করে। সূত্র: পলিটিকো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন