রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নর্ড স্ট্রিমে নাশকতার জন্য যুদ্ধ শুরু হতে পারে, হুঁশিয়ারি ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৪:৩৫ পিএম

‘নাশকতা’র মাধ্যমে নর্ড স্ট্রিম ১ এবং ২ গ্যাস পাইপলাইনের ক্ষতি করার কারণে উত্তেজনা বৃদ্ধি, এমনকি যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার এ হুঁশিয়ারি দিয়েছেন।

ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল-মিডিয়া সাইটে লিখেছেন, যখন সবাই ‘ফ্লোরিডায় হারিকেনের তাণ্ডব সম্পর্কে কথা বলছে,’ তখন গ্যাস পাইপলাইনের চারপাশের পরিস্থিতির কারণে আরও গুরুতর পরিণতি হতে পারে।

‘সম্ভবত দীর্ঘ মেয়াদে একটি আরও গুরুত্বপূর্ণ ঘটনা ছিল রাশিয়া থেকে ইউরোপে গ্যাস পরিবহণের জন্য নর্ড স্ট্রিম ১ এবং ২ পাইপলাইনে নাশকতা (যখন আমি প্রেসিডেন্ট হিসাবে বিশ্বের নজরে এনেছিলাম এবং ব্যাখ্যা করেছিলাম যে, জার্মানি এবং অন্যান্য অংশগুলির জন্য এটির উপর নির্ভরতা তাদেরকে কতটা পঙ্গু করে দিতে পারে। তখন সবাই হেসেছিল, কিন্তু তারা আর হাসছে না!)। এতে বড় ধরনের উত্তেজনা বা যুদ্ধ হতে পারে!’ ট্রাম্প জোর বলেন।

বৃহস্পতিবার, রাশিয়ার একটি সংবাদপত্র একজন সুইডিশ উপকূলরক্ষী কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ক্ষতিগ্রস্ত নর্ড স্ট্রিম ১ এবং ২ পাইপলাইনে চতুর্থ গ্যাস লিক পাওয়া গেছে। এর ফলে একটি বৈশ্বিক মন্দা সৃষ্টি হওয়ার আশঙ্কা দিন দিন বাড়ছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন