মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে আবার বাড়ল বেকারত্বের সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:২২ পিএম

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের উপাত্ত অনুযায়ী, গতকাল (বুধবার) পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৯ কোটি ৬২ লাখ ৩০ হাজার লোক কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ লাখ ৫০ হাজার জন।

যুক্তরাষ্ট্রে লক্ষ লক্ষ মানুষ করোনা মহামারির কারণে কাজ করতে পারেনি এবং বেকার ও চিকিৎসা ব্যয় বৃদ্ধি যুক্তরাষ্ট্রের অর্থনীতির গুরুতর ক্ষতি করেছে। বিশ্লেষকরা মনে করেন, যুক্তরাষ্ট্রের মহামারি প্রতিরোধের পদ্ধতিতে আরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সমস্যাগ্রস্ত মানুষের সংখ্যা আরও বাড়বে এবং অর্থনীতির ওপর তার প্রভাব আরও সম্প্রসারিত হবে।

১৭ সেপ্টেম্বর- সপ্তাহ শেষে, বেকারত্বের সুবিধার পেতে আবদনকারীর সংখ্যা ৫০০০ বেড়ে হয়েছে ২,১৩,০০০। বৃহস্পতিবার, মার্কিন যুক্তরাষ্ট্রের ‘ডিপার্টমেন্টস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস’-র রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। মার্কিন শ্রম বিভাগের রিপোর্টের তথ্য তুলে ধরে সংবাদ সংস্থা- সিনহুয়া জানিয়েছে, ‘গত চার সপ্তাহে বেকারত্বের গড় সংখ্যা ৬,০০০ কমে ২,১৬,৭৫০ হয়েছিল।’

জানা যাচ্ছে, ১০ সেপ্টেম্বর শেষে, মার্কিন যুক্তরাষ্ট্রে ‘বেকারত্বের সুবিধা’ প্রাপকের সংখ্যা ২২ হাজার কমে ১.৩৮ মিলিয়ন হয়েছিল। শ্রম বাজারে কর্মী যোগানের সঙ্গে চাহিদার ভারসাম্যহীনতার পাশাপাশি, জুলাইয়ের শেষে মার্কিন চাকরি পেয়েছেন ১১.২ মিলিয়ন মানুষ।

বর্তমানে, ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ফেডারেল রিজার্ভ। এই পরিস্থিতিতে চাকরির বাজার খারাপের দিকে যেতে পারে। ফেডারেল রিজার্ভের সর্বশেষ ত্রৈমাসিক অর্থনৈতিক পর্যবেক্ষণ হল, ‘২০২৩ সালের শেষে মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্বের পরিমাণ ৪.৪ শতাংশে পৌঁছাতে পারে।’ সূত্র: সিনহুয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন