বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

ফ্লাইওভারে পার্টি
ফ্লাইওভারে জন্মদিনের পার্টির আয়োজন করেছিলেন আনশ কোহলি (২১) নামের এক তরুণ। সেখান থেকেই ২১ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাতে ভারতের পূর্ব দিল্লির একটি ফ্লাইওভারে জন্মদিন উদযাপন করছিলেন পূর্ব দিল্লির জগতপুরীর বাসিন্দা আনশ কোহলিসহ তার বন্ধুরা। নিষেধাজ্ঞা অমান্য করে ফ্লাইওভারে জন্মদিনের পার্টি ও হট্টগোলের অভিযোগে তাদের আটক করেছে ইন্দিরাপুরম পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে আটটি বিলাসবহুল গাড়িও উদ্ধার করা হয়েছে। এনডিটিভি।


ইরাকে নিহত ১৩
ইরাকের কুর্দিস্তান অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এতে ১৩ জন নিহত হয়েছেন। বুধবার ইরানের বিপ্লবী গার্ড বাহিনী দাবি করেছে, জঙ্গি স্থাপনায় হামলা চালানো হয়েছে। যারা (ইরানের) সা¤প্রতিক দাঙ্গাকে সমর্থন করেছিল। সতর্ক করে বলা হয়েছে, আরও হামলা চালানো হতে পারে। ইরাকি কুর্দি সূত্র জানিয়েছে, বুধবার সকালে ইরাকি কুর্দিস্তানের সুলায়মানিয়ার কাছে ইরানি কুর্দিদের অন্তত ১০টি ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। ইরাকের কুর্দিস্তানের স্বাস্থ্যমন্ত্রী সামান বারজাঞ্চি এক বিবৃতিতে বলেছেন, ইরবিল ও সুলায়মানিয়ার কাছে হামলায় ১৩ জন নিহত ও ৫৮ জন আহত হয়েছে। ওয়াশিংটন পোস্ট।


২০ লাখ মানুষ
বুধবার স্থানীয় সময় বিকেলে ঘণ্টায় ১৫০ মাইল গতিতে উপক‚লে আঘাত হানে ঝড়টি। বৃহস্পতিবার বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ইয়ানের তাÐবে ফ্লোরিডার ২০ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে। ইয়ানের তাÐব থামা পর্যন্ত বø্যাকআউট অব্যাহত থাকবে। হারিকেনের প্রভাবে ছোট একটি জাহাজ ডুবে গেছে। এতে নিখোঁজ হয়েছেন ২৩ জন। ইয়ানের প্রভাবে তীব্র হাওয়া ও ব্যাপক বৃষ্টিপাত চলছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। উপক‚লীয় এলাকার মানুষকে বাড়তি সতর্কতা অবলম্বনের নির্দেশন দিয়েছে স্থানীয় প্রশাসন। বেশ কয়েকটি কাউন্টি থেকে আগেই সরিয়ে নেওয়া হয়েছে বাসিন্দাদের। ঝড়ো বাতাসের সঙ্গে অতি বর্ষণে তলিয়ে গেছে অনেক সড়ক। রয়টার্স।

উগান্ডায় নিহত ২২
কঙ্গোতে দুটি উগান্ডার সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। বুধবার নাম প্রকাশে অনিচ্ছুক কঙ্গো সেনাবাহিনীর একজন মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। মিত্র গণতান্ত্রিক বাহিনী (এডিএফ) নামে পরিচিত একটি সহিংস বিদ্রোহী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করার জন্য উগান্ডা ডিসেম্বরে কঙ্গোতে সেনা পাঠিয়েছিল। ওই মুখপাত্র বলেছেন, ‘উগান্ডা পিপলস ডিফেন্স ফোর্স (ইউপিডিএফ) এখনও বিধ্বস্তের পরিস্থিতি আমাদের জানায়নি।’ ইউপিডিএফ মুখপাত্র ফেলিক্স কুলাইগিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেছেন ‘এখানে প্রাণহানি ঘটেছে, তবে আমার কাছে এই মুহ‚র্তে বিশদ বিবরণ নেই।’ রয়টার্স।

ব্রাজিলে নিহত ৩
ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্য অ্যামাজোনাসে যানবাহন যাতায়াতের সময় একটি সেতু ভেঙে পড়ে অন্তত তিন জনের মৃত্যু হয়েছে। এতে নিখোঁজ রয়েছে আরও প্রায় ১৫ জন। বুধবার আমাজোনাস ফায়ার ডিপার্টমেন্ট থেকে জানিয়েছে যে, প্রাদেশিক রাজধানী মানাউস থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত শহর কেরিরোর বিআর-৩১৯ হাইওয়েতে কংক্রিটের সেতুটি ধসে পড়ে। খবর পেয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। ছবিতে দেখা গেছে, ব্রিজের কেন্দ্রীয় অংশ পানিতে পড়ে আছে, একটি সাদা ট্রাকসহ কিছু যানবাহন নদীতে তলিয়ে গেছে। আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন