শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী প্রশ্নোত্তর

প্রশ্ন : বিয়ের আগে অবৈধ মেলামেশা প্রসঙ্গে।

মো. ইমরান
ইমেইল থেকে

প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৬:৫৩ পিএম

প্রশ্নের বিবরণ : একজন লোক তার গার্লফ্রেন্ড এর সাথে অবৈধ মেলামেশা করেছে কয়েকবার। পরে আবার তাকে বিয়ে করে এখন সংসার করে। তারা এখন এক সন্তানের বাবা ও মা। যেহেতু বিয়ের আগে অবৈধ সম্পর্ক করেছে। এখন তাকেই বিয়ে করা ঠিক হয়েছে কি?


উত্তর : ঠিক হয়েছে। আগে অবৈধ সম্পর্ক করলে এবং পরে বিয়ে না করলে বিষয়টি কি আরও ভালো হতো? আপনার কি মনে হয়? যদি আগে কিছু হয়েও থাকে, পরে যদি তারা গুনাহ ছেড়ে হালাল উপায়ে জীবন যাপন করে, তাহলে তো কোনো অসুবিধা হওয়ার কথা নয়। বরং এ ধরণের সংশোধন প্রশংসনীয়।
উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী
সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতওয়া বিশ্বকোষ।
প্রশ্ন পাঠাতে নিচের ইমেইল ব্যবহার করুন।
inqilabqna@gmail.com

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Kawsarhaabiib ১৩ অক্টোবর, ২০২২, ৮:২১ পিএম says : 1
আচ্ছালামু আলাইকুম,মুহতারাম কেমন আছেন?? মুহতারাম আল্লামা মুফতি উবাইদুর রহমান খান নদভী হাফিজঃ আপনাকে আল্লাহর জন্য ভালোবাসি। প্রশ্নঃ স্ত্রীর দূধ ও লিঙ্গ মুখে নিয়ে আদর করা বা চুষা জায়েয আছে কিনা?? বাচ্চা হওয়ার পর যেহেতু মায়ের দূধে বাচ্চাকে খাওয়ানোর জন্য দূধ থাকে এবং থাকবে, তখন স্ত্রীর দূধ যদি স্বামীর মুখে নিয়ে আদর করে এবং বাচ্চার জন্য রাখা দূধ স্বামীর মুখে ঢুকে যায় বা খায়। (মুখে নিয়ে চুষলে ঢুকবে জেনেও চুষে অথবা না জেনে চুষছে, কিন্তু দূধ ঢুকেছে অতপর খেয়ে ফেলেছে। তখন শরীয়তের হুকুম কী?? ঐ স্ত্রী কি স্বামীর জন্য হারাম হয়ে যাবে?? নাকি হালাল থাকবে?? এই বিষয়ে বিস্তারিত উত্তর জানতে ইচ্ছে করছে। জাযাকুমুল্লাহ প্রিয় মুহতারাম আল্লামা মুফতি উবাইদুর রহমান খান নদভী হাফিঃ আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন