বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সামনে আরো কঠিন সময় অপেক্ষা করছে : জার্মান প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৮:১০ পিএম

বিশ্ব ধীরে ধীরে সংঘাতের দিকে যাচ্ছে। তাছাড়া জার্মানির জন্য আরও কঠিন সময় অপেক্ষা করছে। শুক্রবার (২৮ অক্টোবর) জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ওয়াল্টার স্টেইনমিয়ার এ কথা বলেছেন। খবর আনাদোলু এজেন্সির।
বক্তব্যে স্টেইনমিয়ার রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের পরিণতির ব্যাপারে সতর্ক করেছেন। বিশেষ করে জার্মানি নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে। এ জন্য সংকট মোকাবিলায় তিনি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
তিনি রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কথা উল্লেখ করে বলেন, ২৪ ফেব্রয়ারি বিশ্বের জন্য ভয়াবহ দিন। কারণ এর মাধ্যমে শান্তি ও স্থিতিশীলতা শেষ হয়েছে। এতে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে জার্মানি ও হুমকির মুখে ইউরোপের নিরপত্তা।
জার্মান প্রেসিডেন্ট বলেন, সাম্রাজ্যবাদী আকাঙ্ক্ষায় রাশিয়ান প্রেসিডেন্ট আন্তর্জাতিক আইন ভঙ্গ করেছেন, সীমান্ত চ্যালেঞ্জ ও ভূমি দখল করেছেন। এই হামলা বিশ্বের জন্য শিক্ষা।
স্টেইনমিয়ার বলেন, যুদ্ধের পরিণতি, নতুন নিরাপত্তা হুমকি, জ্বালানি সংকট ও মূল্যস্ফীতি জার্মানির সফল অর্থনৈতিক মডেলকে ব্যাপকভাবে চ্যালেঞ্জ করেছে।
তিনি বলেন, আমি বিশ্বাস করি বর্তমানের অনেক উদ্বেগ সঠিক। জার্মানির পুনঃএকত্রীকরণের পর আমরা সবচেয়ে গভীর সংকটের সম্মুখীন হচ্ছি বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন