বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বায়োনিক আই মাস্টার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

জিয়া টং নামের একজন চীনা মেয়ে গাড়ি দুর্ঘটনায় তার একটি চোখ হারিয়েও হাল ছেড়ে দেয়নি। বরং সে এমন একটি কৃত্রিম চোখ তৈরিতে তার জীবন উৎসর্গ করেছিল, যা বিভিন্ন রঙে জ্বলে।
চীনা মিডিয়া অনুসারে, জিয়া টং ২০১৩ সালে একটি মারাত্মক গাড়ি দুর্ঘটনায় একটি চোখ হারিয়েছিলেন। তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। তারপরে তার একটি কৃত্রিম চোখ প্রতিস্থাপন করা হয়। এ সাহসী মেয়েটি তার সাথে ঘটে যাওয়া ঘটনার পর তার চেহারা কেমন হবে তা নিয়ে হতাশ হননি, তিনি আত্মবিশ্বাসের সাথে পরিস্থিতির মোকাবিলা করেছিলেন।

পরবর্তীতে, তার শিক্ষা শেষ করার পর, তিনি একজন কৃত্রিম চক্ষু প্রযুক্তিবিদ হয়ে ওঠেন এবং নিজের জন্য অনন্য কৃত্রিম সামগ্রী তৈরি করতে শুরু করেন এবং সেগুলো সোশ্যাল মিডিয়ায় দেখাতে শুরু করেন, যা ধীরে ধীরে তার অনুসরণ বাড়ায়।

এখন তিনি কৃত্রিম চোখের একজন সম্পূর্ণ এবং নিখুঁত বিশেষজ্ঞ হয়ে উঠেছেন এবং এই কৌশলটি ব্যবহার করে প্রতিলিপি তৈরি করেন যা দেখতে হুবহু আসল চোখের মতো, যার ফলে আসল এবং প্রতিরূপের মধ্যে পার্থক্য করা কঠিন হয়ে পড়ে।
তবে, তিনি বিভিন্ন উজ্জ্বল চোখের মেয়ে হিসাবে বিখ্যাত হয়েছেন এবং তার ভিডিওগুলো চীন জুড়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সূত্র : জং অনলাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন