শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনীয় সংঘাতে আরও বেশি করে জড়িয়ে পড়ছে ন্যাটো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বৃহস্পতিবার রসিয়া-২৪ টিভি চ্যানেলে বলেছেন, ন্যাটো দেশগুলি ইউক্রেনের সংঘাতে ক্রমবর্ধমানভাবে জড়িত হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্র ইচ্ছাকৃতভাবে এই ট্র্যাকে বাড়ানোর সাথে এগিয়ে চলেছে।

‘ন্যাটো সদস্যরা ক্রমবর্ধমান এবং সরাসরি এই সংঘাতে জড়িত। কিয়েভের প্রতি তাদের সমর্থন এখন কয়েক মাস আগের তুলনায় অনেক বৈচিত্র্যময়। এটি ওয়াশিংটনের ইচ্ছাকৃত নীতির প্রতিফলন, যা ইউরোপীয়দের দ্বারা বাধ্যতামূলকভাবে অনুসরণ করা হচ্ছে, সংঘাত বাড়াতে। তারা আগুন নিয়ে খেলছে। ঝুঁকি বেড়েই চলেছে,’ রিয়াবকভ বলেছেন।

মস্কো দেখতে পায় না যে ইউক্রেনে অস্ত্র সরবরাহের পরিসরে পশ্চিমের থামার কোনো লক্ষণ আছে। ‘পশ্চিমারা সর্বদা ভারী, দীর্ঘ-পাল্লার অস্ত্র সরবরাহের পরিসর সম্প্রসারণের সাথে এগিয়ে চলেছে। একই সাথে, তারা ছলনাময় এবং প্রতারণামূলকভাবে, ব্যাপকভাবে, একটি ধারণা তৈরি করার চেষ্টা করে যে একটি সীমান্ত রেখা রয়েছে, এই বিষয়ে একধরনের আত্মসংযম। আমরা সেরকম কিছু দেখতে পাচ্ছি না,’ রিয়াবকভ জোর দিয়েছিলেন।

তিনি জোর দিয়েছিলেন যে, রাশিয়ান পক্ষ এ বিষয়ে দ্বিপাক্ষিক কূটনৈতিক কাজ পরিচালনা করছে, প্রাথমিকভাবে বন্ধুত্বহীন দেশগুলির সাথে, ‘এই পদক্ষেপগুলির পরিণতি সম্পর্কে তাদের সতর্ক করার জন্য।’ রিয়াবকভ বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ হল এই ধরনের পশ্চিমা অভ্যাস প্রতিরোধের কেন্দ্রীয় প্ল্যাটফর্ম। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ৮ ডিসেম্বর, ২০২২, ৯:১৯ পিএম says : 0
বর্বর রাশিয়া মুসলিম গণহত্যাকারী >>>তোমরা আফগানিস্থানে গণহত্যা চালিয়েছে>>> গণহত্যা চালিয়েছে চিয়াতের চিয়াতের >>>সিরিয়াতে গণহত্যা চালিয়েছেআসাদকে সহযোগিতা করেছে মানুষ হত্যা করার জন্য পুরো সিরিয়ায় সুন্নি মুসলিমদের 80 পার্সেন্ট ঘরবাড়ি ধ্বংস করে দিয়েছো তারা আজ ফকির হয়ে গেছে>>>তারা আজ রিফুজি হয়ে অভিশপ্ত জীবন যাপন করছে >>>> ইউক্রেইন কি তোমাদেরকে আক্রমণ করেছিল তোমরা তো উপরের অনেক শহর দখল করে রেখেছ 2014 সাল থেকে আল্লাহ তোমাদেরকে ইউক্রেনের হাতে হারিয়ে দেবে ইনশাআল্লাহ তখন বুঝবে কত ধানে কত চাল
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন