মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছে যুক্তরাষ্ট্র, ন্যাটো: ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১:৩৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটো ইউক্রেনের ভূখণ্ডে রাশিয়ার বিরুদ্ধে প্রক্সি যুদ্ধে নিযুক্ত রয়েছে, ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট জোরান মিলানোভিক দেশটির পূর্বাঞ্চলীয় শহর ভুকোভারে একটি সংবাদ সম্মেলনে বলেছেন।

ক্রোয়েশিয়ার বার্তা সংস্থা হিনা মিলানভিচকে উদ্ধৃত করে বলেছে, ‘ওয়াশিংটন এবং ন্যাটো ইউক্রেনের সহায়তায় রাশিয়ার বিরুদ্ধে প্রক্সি যুদ্ধ চালাচ্ছে।’ ক্রোয়েশিয়ান প্রেসিডেন্ট আরও বলেছেন যে, তিনি মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রবর্তনের কোন অর্থ দেখেননি। ‘পরিকল্পনাটি (রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির) পুতিনকে অপসারণ করা কিংবা নিষেধাজ্ঞার বিষয়ে হওয়া উচিত নয়। নিষেধাজ্ঞাগুলি অযৌক্তিক এবং আমরা সেগুলি ব্যবহার করে কিছুই অর্জন করতে পারি না,’ মিলানোভিচ বলেছেন।

‘তারা (স্লোবোদান) মিলোসেভিচকেও পরাভূত করতে পারেনি... তারা এক যুদ্ধ থেকে অন্য যুদ্ধে স্থানান্তরিত হচ্ছে। কিন্তু আমার নিজেকে কি মনে করা উচিত - আমেরিকার দাস?’ ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট যোগ করেন। এর আগে, ক্রোয়েশিয়ান পার্লামেন্ট ইউক্রেনের সামরিক বাহিনীকে দেশটিকে প্রশিক্ষণের সুযোগ দেয়ার জন্য সরকারের প্রস্তাবকে সমর্থন করেনি।

মিলানোভিক এর আগেও ক্রোয়েশিয়ান ভূখণ্ডে ইউক্রেনীয় সেনাদের প্রশিক্ষণের বিরুদ্ধে কথা বলেছিলেন। তার মতে, ইইউ দেশগুলিতে ইউক্রেনীয় সেনাদের সামরিক প্রশিক্ষণ বিপজ্জনক পরিণতি ডেকে আনে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন