শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রথম সপ্তাহেই ৩০০ কোটি আনতে পারে শাহরুখের ছবি

বিতর্ক ধূলিসাত করে অগ্রিম বুকিংয়ে বাজিমাত পাঠানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ছবি পাঠান ইতোমধ্যেই ভারতীয় বক্স অফিসে প্রত্যাশা ছাড়িয়ে গেছে, কারণ ছবিটির অগ্রিম টিকিট বিক্রি বেড়েছে। টিকিট বিক্রির চেহারা দেখে মনে হচ্ছে যেন শাহরুখভক্তরা ফিল্মটিকে ঘিরে থাকা বিতর্কগুলো থেকে বিচলিত নয় এবং তারা নিশ্চিত করছে যে, একজন ভারতীয় গুপ্তচর হিসাবে তাদের প্রিয় সুপারস্টার পাঠান বড় পর্দায় একটি বাজিমাত করতে পারে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে, পাঠানের হিন্দি ও তেলেগু সংস্করণ ভারতে সর্বাধিক টিকিট বিক্রি করেছে। ইন্ডাস্ট্রি ট্র্যাকার স্যাকনিল্কের মতে, এটি ইতোমধ্যেই ১৪ কোটি ভারতীয় রুপি সংগ্রহ করেছে। ১৪ কোটির মধ্যে ১ কোটি ৭৯ লাখ আসে উত্তর মধ্যাঞ্চল থেকে এবং একই পরিমাণ মুম্বাই থেকে। বেঙ্গালুরু, হায়দ্রাবাদ এবং কলকাতাও অগ্রিম বিক্রয় পরিসংখ্যানে প্রধান অবদানকারী। বলিউড হাঙ্গামার মতে, পাঠান প্রথম দিনে প্রায় ৪০ কোটি দিয়ে খুলবে বলে আশা করা হচ্ছে।

শাহরুখ ম্যাজিক কাজ করছে এখন সিনেমা হলগুলোতে। ২০২২ সালে যেখানে একাধিক বড় বাজেটের বলিউড ছবি ফ্লপ করেছে, সেখানে ২০২৩-এর শুরুতেই সম্পূর্ণ আলাদা চিত্র। পাঠানের অগ্রিম বুকিং শুরু হতেই টিকিট বিক্রি হয়ে গেল হুড়মুড়িয়ে।

শুরু হয়ে গিয়েছে শাহরুখ খান আর দীপিকা পাডুকোনের পাঠান ছবির অ্যাডভান্সড বুকিং। গত শুক্রবার থেকে তা শুরু হওয়ার কথা ছিল। তবে খুলে যায় তার একদিন আগেই। ইতোমধ্যেই দেশের অন্যতম বড় সিনেমা চেইনগুলো ১ লাখের বেশি টিকিট বুক করেছে। ট্রেড এক্সপার্টসদের মতে, প্রথম দিনে ৩৫ থেকে ৪০ কোটি সংগ্রহের জন্য প্রস্তুত পাঠান। প্রথম সপ্তাহান্তে তা ভারতে ১৫০-২০০ কোটি এবং বিশ্বব্যাপী ৩০০ কোটি আয় করতে পারে।

ট্রেড অ্যানালিসিস্ট অতুল মোহন শেয়ার করেছেন যে, প্রথম দিনের জন্য অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ৯০ হাজারটি টিকিট বিক্রি হয়েছে। পিভিআর ৩৫ হাজার ও আইনক্স ৩০ হাজার টিকিট বিক্রি করেছে। সিনেপলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট। আপাতত ১৯ জানুয়ারি রাত ৯টা অবধি হিসেব এটি।

হিন্দুস্তান টাইমসকে অতুল বলেন, ‘প্রবণতা হল যে, প্রথম দিনে অগ্রিম বুকিং সবচেয়ে বেশি হয় এবং তারপর কমে। আমরা এটুকু বলতে পারি শোগুলো ভালো। সিনেপোলিস, পিভিআর, আইনক্সের মতো চেইনে পাঠানকে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দেওয়া হয়েছে।’ রিপোর্ট অনুসারে, সিনেমাটি ইতোমধ্যেই ১৫ কোটি টাকার টিকিট বিক্রি করে ফেলেছে।

ফিল্ম এক্সিবিউটর অক্ষয় রথিরও বিশ্বাস, পাঠান প্রথম সপ্তাহেই ১০০-১৫০ কোটির ঘর ছুঁয়ে ফেলবে। সঙ্গে পাঁচ দিনের যে টানা ছুটি এ সিনেমা পাবে তা শাপে বর হবে।
প্রযোজক ও ফিল্ম বিজনেস অ্যানালিসিস্ট গিরিশ জোহর বলেন, ‘বক্স অফিস খুব ডায়নামিক। প্রথম দিনের ও দ্বিতীয় দিনের প্রথমার্ধের অগ্রিম বুকিং করে ফেলেছে। গত বছর সিনেমার যা অবস্থা ছিল তা ভেঙে দিয়েছে পাঠান। যদি সব ঠিক থাকে সপ্তাহের শেষে বিশ্বব্যাপী ৩০০ কোটি ছাড়িয়ে যাবে, ভারতে হবে ১৭৫ থেকে ২০০ কোটি।’

তবে এ বিপুল আর্থিক সংগ্রহের একটা বড় কারণ হল পাঠানের টিকিটের মূল্য বেশ বাড়ানো আছে। তবে এটা অস্বীকার করা যায় না যে, আছে শাহরুখ ম্যাজিকও। চার বছর ১ মাস পর পরদায় ফিরবেন কিং খান। শেষ তাঁকে দেখা গিয়েছিল আনন্দ এল রাইয়ের জিরোতে। সঙ্গে এ ছবিতে একদম না দেখা অ্যাকশন মুডে আসবেন দীপিকাও। নায়ক জন এখানে ভিলেন। সালমান খানের কেমিও করার কথা আছে। সব মিলিয়ে জোরকা ঝটকা, তবে তা ধীরে নয লেগেছে জোরসেই। সূত্র : হিন্দুস্তান টাইমস ও ডন অনলাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ২২ জানুয়ারি, ২০২৩, ১১:৪৩ এএম says : 0
আমরা এইসব অশ্লীল বেহায়া ছবি কথা ইনক্লাব পড়তে এবং দেখতে চাই না
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন