শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বয়স্ক বাবা-মা’র যত্ন না নেয়ায় চীনে অভিযুক্ত ৯ হাজার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:৪৭ পিএম

বয়স্কদের যত্ন নেয়নি, এমন অপরাধে ২০২২ সালে চীনে অভিযুক্ত হয়েছেন প্রায় সাড়ে ৯ হাজার মানুষ। যাদেরকে আলাদা করে আইডেন্টফাইড করেছে চীনের সুপ্রীম পিপল’স প্রকিউরেটরেট (এসপিপি)।

সাম্প্রতিক বছরগুলিতে, এসপিপি অন্যান্য বিষয়গুলির মধ্যে কৃষি পণ্যের নিরাপত্তা এবং কৃষি তহবিলের নিরাপত্তা লঙ্ঘন করে এমন অবৈধ কার্যকলাপ কমিয়ে আনতে কর্তৃপক্ষের সঙ্গেও জোর আলোচনা চালিয়ে যাচ্ছে। গেল বছর চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ পেয়েছেন বিচারিক সহায়তা। দেশটির প্রকিউরেটরেটগুলো এই সেবা দিয়েছেন সাধারণ মানুষদের।

চীনের সুপ্রীম পিপল’স প্রকিউরেটরেট –এসপিপি জানিয়েছে, মামলার কারণে অসুবিধার সম্মুখীন হচ্ছেন এমন গ্রামীণ পরিবারগুলিকে সহায়তা করার প্রচেষ্টা চালানো হয়েছে। এবং সাধারণ মামলাগুলো সংগ্রহ করে নথি প্রকাশ করেছে সংস্থাটি। প্রতিষ্ঠানটির মতে, এই ধরনের উদ্যোগ গ্রামীণ মানুষদের জীবনমান উন্নত করতে তাদের সহায়তা করছে।

গ্রামের অভিবাসী কর্মীদের সময়মতো বেতন পৌঁছে দেয়ার দায়িত্বও পালন করেছে চীনের সুপ্রীম পিপল’স প্রকিউরেটরেট। এছাড়া প্রতিবন্ধী ব্যক্তিদের বৈধ অধিকারের নিশ্চয়তা দেয়ার জন্য সারা দেশে কার্যক্রম পরিচালনা করেছে এই বিচারিক সংস্থাটি। সূত্র: সিআরআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন