বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ক্যাথলিক অ্যাসোসিয়েশন অফ নাগাল্যান্ডের ৩৯ বছর পূর্তি উদযাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৭:৪২ পিএম

ভারতের নাগাল্যান্ডে ক্যাথলিক চার্চের শীর্ষ সংগঠন ক্যাথলিক অ্যাসোসিয়েশন অফ নাগাল্যান্ডের (ক্যান) প্রতিষ্ঠার ৩৯ বছর পূর্তি উদযাপন করেছেন এর অনুসারীরা। এ উপলক্ষে কোহিমা শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে সেন্ট জোসেফ (স্বায়ত্তশাসিত) কলেজে তিন দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়।
গত ১৩ জানুয়ারি শুরু হওয়া ওই সম্মেলনে ক্যানের সভাপতি জনি রুয়াংমেই জানান, ক্যাথলিক চার্চের শীর্ষ সংস্থাটি ৩৯ বছর পার করেছে। অনুসারীদের এখন উচিত চার্চের চ্যালেঞ্জগুলো শনাক্ত করতে সক্ষম হওয়া এবং সে অনুযায়ী একটি কৌশলগত সমাধানের পথ তৈরি করা।
তিনি বলেন, বর্তমান সময়ের চিত্রগুলো বুঝতে রাজ্যের ক্যাথলিকদের জাগ্রত হতে হবে, বিশেষত ধর্ম প্রচারের নতুন বাস্তবতা শনাক্তের জন্য।
নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা কেডি ভিজো সম্মেলনের দ্বিতীয় দিনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অধিবেশনে দেওয়া বক্তব্যে তিনি সংগঠনের সদস্যদের ‘মৌলিক বা কঠোর ক্যাথলিক নীতিগুলো’ অক্ষত রাখার আহ্বান জানান। এসব নীতিগুলোর মধ্যে রয়েছে গর্ভপাত না ঘটানো, স্বেচ্ছামৃত্যু, সমকামী বিয়ের প্রথার মতো বিষয়গুলোকে থেকে দূরে থাকা।
কেডি ভিজো আরও বলেন, যেহেতু ধর্মীয় সংগঠনটি প্রতিষ্ঠার ৩৯ বছর উদযাপন করছে, অনুসারীদের উচিত ক্যাথলিক বিশ্বাসের মূল মূল্যবোধ এবং নীতিগুলো পর্যালোচনা করা উচিত। এই উপলক্ষটি পৃথিবীতে যিশু খ্রিস্টের ভালো স্টুয়ার্ট হতে নিজেদের প্রতিশ্রুতিবদ্ধ করার একটি সুযোগ। খ্রিস্টানদের দৈনন্দিন জীবন তাদের ধর্মীয় চেতনায় পরিচালিত হয় কিনা- সেটি নিয়ে প্রশ্ন করেন তিনি।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন