রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিন, জেলেনস্কির মধ্যে মধ্যস্থতা করতে প্রস্তুত ব্রাজিলের নেতা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৭:২৩ পিএম

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা বলেছেন, প্রয়োজনে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার ইউক্রেনের সমকক্ষ ভ্লাদিমির জেলেনস্কির মধ্যে মধ্যস্থতা করতে প্রস্তুত থাকবেন।

‘যদি আমি পারি, আমি অবশ্যই সাহায্য করব। কিন্তু যদি পুতিন এবং জেলেনস্কির সাথে আলোচনা করার প্রয়োজন হয়, আমি শান্তি মীমাংসার প্রচেষ্টা নিয়ে আলোচনা করতে প্রস্তুত থাকব, কোন সমস্যা নেই। আমাদের আসলেই প্রয়োজন হল পর্যাপ্ত শক্তিশালী একদল লোককে একত্রিত করা। আলোচনার টেবিলে সম্মানিত হতে হবে। এবং আমাদের উভয়ের সাথে জড়িত হওয়া উচিত,’ সোমবার জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সাথে একটি যৌথ সংবাদ সম্মেলনে ডা সিলভা বলেছেন।

রাজনীতিবিদ ইউক্রেনে শান্তি আলোচনার জন্য জি২০-এর মতো আলোচনার একটি বিস্তৃত আন্তর্জাতিক বিন্যাস প্রতিষ্ঠারও প্রস্তাব করেছিলেন।

ব্রাজিলের নেতা বলেছেন যে, তিনি ইতিমধ্যেই শলৎজ এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখ্যোঁর সাথে এই বিষয়ে আলোচনা করেছেন এবং তিনি ফেব্রুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে এবং মার্চ মাসে চীনা নেতা শি জিনপিংয়ের সাথে আলোচনায় বিষয়টি উত্থাপন করতে চান। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohmmed Dolilur ৩১ জানুয়ারি, ২০২৩, ৭:৩৯ পিএম says : 0
তৃতীয় বিশ্বযুদ্ধ সময় এর বেপার 2025 সালেই যুদ্ধ আরম্ভ হবে,তুমি কচুর ফয়সালা করবে,যত সব পাগলামি কথা,এত বড় শক্তি শালি রাষ্ট্র রাশিয়ার বিরুদ্ধে সংগ্রাম করতে আমেরিকা বৃটিশ জার্মানি সহ সবাই অস্রে দিতেছে তুমি কি মনে করছে ও রাশিয়া বসে বসে তা মুখ খাবে,অবশ্যই পারমাণবিক অস্রে চালাবে সেটি অবশ্যই যদি এরা অস্রে দিতে থাকে,এতে সহজে রাশিয়া পরাজয় মানবে না,এবার চিন্তা করে দেখুন বিশ্ব যুদ্ধ হবে না,না হবে,2025 সালেই বিশ্ব যুদ্ধ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন