মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

সকল প্রস্তুতি সম্পন্ন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আজ শনিবার খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে দুপুর ২টা থেকে। কর্মসূচি পালনে প্রশাসনিক অনুমতি পাওয়া গেছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর থেকে মঞ্চ তৈরিসহ সমাবেশের বিভিন্ন প্রস্তুতি নেয়া শুরু হয়েছে। মহানগর বিএনপির আহŸায়ক শফিকুল আলম মনা জানিয়েছেন, বিভাগীয় সমাবেশের ভেন্যু হিসেবে দুটি চয়েজ ছিল। সোনালী ব্যাংক চত্বর ও শহীদ হাদিস পার্ক। এ বিষয়ে সিটি মেয়র ও পুলিশ কমিশনারের সাথে কথা হয়। পরে বিকল্প ভেন্যু হিসেবে কেসিসি মার্কেট চত্বর চ‚ড়ান্ত হয়।

দলীয় সূত্রে জানা যায়, কেসিসি মার্কেট ও জেলা পরিষদের সামনের সড়কে হবে সমাবেশ মঞ্চ। খুলনা মহানগর ও জেলাসহ বিভাগের সকল জেলা থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেবেন। বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, ফ্যাসিবাদী আওয়ামী সরকারের দমন পীড়ন, আওয়ামী সন্ত্রাস নির্যাতনের প্রতিবাদ, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বিএনপি কেন্দ্রীয় ভাবে দেশের সকল বিভাগীয় সদরে এই সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।
খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিভাগীয় সাংগঠনিক (ভারপ্রাপ্ত) সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ। এছাড়া বিভাগের ১০ জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির আহŸায়ক শফিকুল আলম মনা।
এদিকে বিভাগীয় সমাবেশ সফল করতে সপ্তাহব্যাপী খুলনায় ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। একাধিক কেন্দ্রীয় নেতা খুলনায় অবস্থান নিয়ে স্বশরীরে বিভিন্ন প্রস্ততি সভায় অংশ নিয়েছেন। জেলায় জেলায়, হাটে বাজারে, জনগুরুত্বপূর্ণ স্থানে কয়েক লাখ লিফলেট বিতরণ করা হয়েছে। বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ যাতে কর্মসূচিতে অংশ নেন সেজন্য ব্যাপক তৎপরতা চলেছে। সমাবেশ সফল করতে গঠিত ১৪টি উপ কমিটি কাজ করেছে। আজ সমাবেশে লক্ষাধিক নেতা-কর্মীর জমায়েত ঘটবে বলে দলীয় নেতৃবৃন্দ আশা করছেন।
জেলা বিএনপির আহŸায়ক আমীর এজাজ খান বলেন, বিভাগীয় সমাবেশ হবে শতভাগ শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক। জনদুর্ভোগ লাঘবে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এবং একটি অর্থবহ নির্বাচনের জন্য তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তনের দাবিতে। কর্মসূচিতে অংশ নিতে গিয়ে দূর দূরান্ত থেকে আগত নেতাকর্মীরা যাতে কোন ধরনের প্রতিবন্ধকতা, বাঁধা বা হামলা নির্যাতনের সম্মুখিন না হন সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহŸান জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন