শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১৪০ কিলোমিটার গতিতে নিউ জিল্যান্ডে আঘাত হানতে যাচ্ছে ‘গ্যাব্রিয়েল’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩২ এএম

ঘণ্টায় ১৪০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে নিউ জিল্যান্ডে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘গ্যাব্রিয়েল’। সতর্কতা হিসেবে সোমবার থেকে নিউ জিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

রেডিও নিউ জিল্যান্ড জানিয়েছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিক নির্দেশনা পাওয়ার আগেই ৩৬টিরও বেশি স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। আন্তঃনগর বাস সেবাও কমিয়ে দেওয়া হয়েছে।

রয়টার্স জানিয়েছে, এয়ার নিউ জিল্যান্ড সোমবার আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। এছাড়া তাসমান ও প্যাসিফিক আইল্যান্ড এবং অকল্যান্ডের ফ্লাইট বন্ধ রাখার কথা জানানো হয়েছে।

রোববার সংবাদ সম্মেলনে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স অকল্যান্ডজুড়ে বাসিন্দাদের অপ্রয়োজনীয় ভ্রমণ কমিয়ে আনার আহ্বান জানিয়েছেন। যারা বাড়ি থেকে কাজ করতে পারে তাদের তা করার অনুরোধ করেছেন তিনি।

হিপকিনস সাংবাদিকদের বলেন, ‘আমরা আশঙ্কা করছি আবহাওয়া দুর্যোগ পথে রয়েছে। তাই অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি প্রস্তুত আছেন, যদি আপনাকে কিছু সময়ের জন্য থাকতে হয় বা যদি আপনাকে সরিয়ে নিতে হয় আপনার প্রস্তুতি ঠিক আছে কিনা তা নিশ্চিত করুন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন