বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লুহানস্কে বিপুল ক্ষতির সম্মুখীন হচ্ছে কিয়েভের সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৬ পিএম

রাশিয়ান সৈন্যরা লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) ক্রেমেনায়ার কাছে সংগঠিত হওয়ার চেষ্টাকালে ইউক্রেনের সেনাবাহিনীর জনশক্তি এবং সরঞ্জাম ধ্বংস করছে, এলপিআর পিপলস মিলিশিয়া অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট-কর্নেল আন্দ্রে মারোচকো শনিবার বলেছেন।

‘ইউক্রেনীয় জঙ্গিরা ক্রেমেনায়া এলাকায় তাদের ইউনিটের যুদ্ধের সম্ভাবনা পুনরুদ্ধার করার চেষ্টা করছে। শত্রুরা এই এলাকায় অতিরিক্ত বাহিনী ও অস্ত্র মোতায়েন করছে বলে পরিলক্ষিত হয়েছে। এ পদক্ষেপগুলি ইউক্রেনের সেনাবাহিনীর ক্ষয়ক্ষতি পূরণ করতে এবং তার সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয় স্তরে গঠন ও সংখ্যাগত শক্তি বৃদ্ধির উদ্দেশ্যে করা হয়েছে,’ তিনি বলেন।

যেমন মারোচকো বলেছেন, ইউক্রেনের পুনঃনিয়োগ করা জনশক্তি এবং সরঞ্জামের মাত্র ৭০ শতাংশ নির্ধারিত এলাকায় পৌঁছেছে। ‘বাকি ৩০ শতাংশ সেখানে আসার পথে আমাদের আর্টিলারি এবং আর্মি এভিয়েশনের হামলায় ধ্বংস হয়ে গেছে,’ তিনি বলেছিলেন।

এলপিআর পিপলস মিলিশিয়া অবসরপ্রাপ্ত অফিসার ২২ ফেব্রুয়ারি বলেছিলেন যে, ইউক্রেনীয় সামরিক কমান্ডকে জনবলের ক্ষয়ক্ষতি পূরণের জন্য প্রতিদিন কমপক্ষে একটি সৈন্যকে ক্রেমেনায়াতে পুনরায় মোতায়েন করতে হবে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন