শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

তোশাখানা মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

ইসলামাবাদের একটি সেশন কোর্ট গতকাল তোশাখানা (উপহারের সংগ্রহস্থল) মামলায় অনুপস্থিতির কারণে সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

পিটিআইয়ের চেয়ারম্যানকে তার দোষী সাব্যস্ত করার পরে দু’বার পিছিয়ে যাওয়ার পরে তোশখানা মামলায় অভিযুক্ত করা হয়। তার আইনজীবী গতকাল উপস্থিত থেকে ছাড়ের জন্য আদালতকে অনুরোধ করেন এবং আদালত অবকাশের দিকে চলে যায়।

তবে, আদালত শুনানি আবার শুরু করার পর অতিরিক্ত সেশন বিচারক জাফর ইকবাল অনুপস্থিতির কারণে গ্রেফতারি পরোয়ানা জারি করেন এবং ৭ মার্চ পর্যন্ত শুনানি স্থগিত করেন।
ইমরান তখন ইসলামাবাদ হাইকোর্টে যান, যেখানে তিনি আগাম জামিনের আবেদন করেন। মামলাটি বিচারপতি আমের ফারুক শুনবেন।

এর আগে, তিনি সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) এবং একটি ব্যাংকিং আদালতে জামিনের আবেদন অনুমোদিত হিসাবে স্বস্তি পেয়েছিলেন। পিটিআই চেয়ারম্যান গতকাল একাধিক মামলায় আদালতের সামনে হাজির হওয়ার জন্য ইসলামাবাদের বিচারিক কমপ্লেক্সে পৌঁছেন।

এটিসি বিচারক রাজা জাওয়াদ আব্বাস হাসান পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) এর পরে যে বিক্ষোভ শুরু হয়, তার বিরুদ্ধে তার বিরুদ্ধে একটি মামলায় অন্তর্বর্তীকালীন জামিনের জন্য ইমরানের অনুরোধকে অনুমোদন দিয়েছেন।

উল্লেখ্য যে, পিটিআই প্রধানের বিরুদ্ধে ‘হাস্যকর’ সন্ত্রাসের অভিযোগকে চ্যালেঞ্জ জানিয়ে একটি আবেদন ইতোমধ্যে আইএইচসির সামনে মুলতবি রয়েছে। ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে গতকাল হাইকোর্টের সামনে হাজির বলে জানা গেছে এবং গণমাধ্যমগুলি প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন