শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে ৭০ জন সাবেক ইউক্রেনীয় সেনার আবেদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৭:৪১ পিএম

প্রায় ৭০ জন সাবেক ইউক্রেনীয় সৈন্য ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) বোগদান খমেলনিটস্কি স্বেচ্ছাসেবক ব্যাটালিয়নে যোগ দিতে রাশিয়ার নাগরিকত্বের জন্য আবেদন করেছে, বুধবার ডিপিআর আইন প্রয়োগকারী কর্মকর্তা জানিয়েছেন।

‘প্রথম ৬৭ জন রাশিয়ান পাসপোর্টের জন্য আবেদন করেছে, তারা বর্তমানে যে ব্যাটালিয়নটি গঠিত হচ্ছে তাতে যোগ দিতে চায়,’ তিনি বলেন, রাশিয়ার পক্ষে লড়াই করতে ইচ্ছুকদের নাগরিকত্ব প্রক্রিয়া পর্যায়ক্রমে করা হবে।

২০২২ সালের সেপ্টেম্বরে, কয়েক ডজন ইউক্রেনীয় যুদ্ধবন্দী ডিপিআর নেতৃত্বকে তাদের বোগদান খমেলনিটস্কি স্বেচ্ছাসেবক ব্যাটালিয়নে নথিভুক্ত করতে বলেছিল। নভেম্বরের শেষের দিকে, একজন ডিপিআর আইন প্রয়োগকারী কর্মকর্তা বলেছিলেন যে, সাবেক ইউক্রেনীয় যুদ্ধবন্দীদের একটি ব্যাটালিয়ন গঠন করা হচ্ছে।

জানা গেছে যে প্রায়, ২০০ ইউক্রেনীয় সেনা সদস্য স্বেচ্ছাসেবক ব্যাটালিয়নে যোগ দিতে প্রস্তুত ছিল। ২৭ ফেব্রুয়ারি ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান ডেনিস পুশিলিন বলেছিলেন যে, এ অঞ্চলে রাখা কিছু ইউক্রেনীয় যুদ্ধবন্দী তাদের অপরাধ উপলব্ধি করতে শুরু করেছে এবং বিশ্বাস করেছে যে, তাদের অবশ্যই রাশিয়ার পাশে থাকার মাধ্যমে ক্ষতিপূরণ করতে হবে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Khondaker Shahjahan ৩ মার্চ, ২০২৩, ৭:৪২ এএম says : 0
ইউক্রেন যুদ্ধ বন্ধের কোন চেষ্টা করছেনা। তারা আমেরিকার নির্দেশ হুবহু পালন করছে। এ ধরনের নেতৃত্ব দেশকে রসাতলে নিক্ষেপ করা ছাড়া আর কিছু করতে পারেনা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন