শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনের হুওয়ারা গ্রামটি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া প্রয়োজন : ইসরায়েলি মন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৯:১৯ পিএম

ফিলিস্তিনি গ্রামটি ধ্বংসের হুমকি দিয়েছেন এক ইসরায়েলি মন্ত্রী। এ ফিলিস্তিনি গ্রামটিকে মানচিত্র থেকে মুছে ফেলার ওই হুমকির বিষয়ে তীব্র নিন্দা জানান জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার ভল্কার তুর্ক। এ সময় তিনি ওই বিষয়ে শঙ্কাও প্রকাশ করেন।

শুক্রবার জেনেভায় জাতিসংঘের মানবাধিকার পরিষদে দেওয়া এক বক্তৃতায় ইসরায়েলি মন্ত্রীর ওই বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তুর্ক বলেন, ‘এটা হিংসা এবং শত্রুতা উদ্রেককারী একটি অকল্পনীয় বিবৃতি।’
জায়নবাদী ইসরায়েলের অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিস সম্প্রতি বলেন, পশ্চিম তীরের হুওয়ারা গ্রামটি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া প্রয়োজন। ইসরায়েলের অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা চার দিন আগে ওই গ্রামে ভয়াবহ তাণ্ডব চালানোর পর বেজালেল এই বক্তব্য দেন।
উগ্রবাদী এ ইসরায়েলি মন্ত্রী জোর দিয়ে বলেন, "ইসরায়েলকে ওই ফিলিস্তিনি গ্রাম ধ্বংস করতে হবে।’ দেশটির অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি পশ্চিম তীরের বেসামরিক প্রশাসনের বিষয়টি দেখভাল করেন বেজালেল স্মোট্রিস।
গত রোববার রাতে শত শত সশস্ত্র ইহুদি বসতি স্থাপনকারী হুওয়ারা এবং এর আশপাশের কয়েকটি গ্রামে হামলা চালায়। এ সময় তারা অসংখ্য বাড়ি ও গাড়ি আগুনে দিয়ে জ্বালিয়ে দেয়। ওই হামলায় অন্তত এক ফিলিস্তিনি নিহত ও ৩৯০ জনেরও বেশি আহত হন। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার এ সম্পর্কে বলেন, “অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডের পরিস্থিতি সেখানে বসবাসরত ফিলিস্তিনি জনগণের জন্য একটি ট্র্যাজেডি।” সূত্র : প্রেস টিভি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ৫ মার্চ, ২০২৩, ১২:২২ পিএম says : 0
May Allah's curse and wrath upon Zionist Barbarian Israel and wipe out from the land of Palestine forever. Ameen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন