শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০, ২০ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

একমাত্র যুদ্ধবিরতিই পারে ইউক্রেনের সংঘাত থামাতে: হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:৩৫ পিএম

ইউক্রেনের সঙ্কট সমাধানের জন্য ইউরোপ যে সমাধানগুলি খুঁজে বের করার চেষ্টা করছে তা কাজ করছে না, এবং সংঘাত শুধুমাত্র একটি যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হতে পারে, হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজ্জার্তো এসভিটি টিভি চ্যানেলকে দেয়া একটি সাক্ষাতকারে বলেছেন।

‘প্রথম লক্ষ্য হল মানুষ হত্যা বন্ধ করা, যার অর্থ একটি যুদ্ধবিরতি চুক্তি এবং এর বেশি কিছু নয়,’ তিনি বলেছিলেন। সিজ্জার্তোর মতে, ইইউ নিষেধাজ্ঞাগুলি সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়েছে।

‘আমরা ইতিমধ্যে ১০টি নিষেধাজ্ঞা প্যাকেজ চালু করেছি; এটি কি আমাদের (সংঘাতের) একটি সমাধানের কাছাকাছি নিয়ে এসেছে? না। এটি কি রাশিয়াকে নতজানু করে এনেছে? না। এটি কি আমাদের ক্ষতি করেছে? হ্যাঁ। আমি মনে করি যে ‘সমাধান’ আমরা যে ইউরোপে খুঁজে বের করার চেষ্টা করছি তা কেবল কাজ করেনি, কারণ আমরা যুদ্ধের মানসিকতা নিয়ে খুব বেশি দূরে চলে গিয়েছি,’ তিনি উল্লেখ করেছিলেন।

হাঙ্গেরি কেন কিয়েভে অস্ত্র পাঠায় না জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা এমন একটি রাষ্ট্র যাদের প্রতিবেশী ইউক্রেন, এবং আমরা চাই না আরও বেশি মানুষ মারা যাক। এ কারণেই আমরা এটি বন্ধ করার জন্য কাজ করছি। আমরা অস্ত্র পাঠাই না। আমরা শান্তির পক্ষে কথা চালিয়ে যাচ্ছি।’ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন