বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে ছয় দফায় বিধানসভা ভোটের সিদ্ধান্তে মমতার ক্ষোভ

ভোটাধিকার পাচ্ছেন সাবেক ছিটমহলের বাসিন্দারা

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তৃণমূল কংগ্রেসের প্রেসিডেন্ট মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গে ছয় দফায় বিধানসভার নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন। কলকাতায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণাকালে মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গের নির্বাচনী তফসিলকে নিরপেক্ষ নয় বলে উল্লেখ করেন। রাজ্যের ২৯৪ বিধানসভার আসনে আগামী ৪-১১, এপ্রিল, ১৭, ২১, ২৫ ও ৩০ এপ্রিল এবং ৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
তৃণমূল কংগ্রেস প্রেসিডেন্ট মমতা ব্যানার্জী বলেন, নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেয় তা আমরা অনুসরণ করবো। তবে পশ্চিমবঙ্গের সঙ্গে সবসময় বিমাতাসুলভ আচরণ আমরা পছন্দ করি না। তিনি বলেন, নির্বাচন কমিশনের ছয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্তকে তিনি স্বাগত জানাচ্ছেন। আমরা লড়াইয়ে থাকবো। তবে তিনি বলেন, পশ্চিমবঙ্গ একটি শান্তিপূর্ণ রাজ্য। আর এখানে নির্বাচন কমিশন সাত দিনে ছয় ধাপে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে। মমতা ব্যানার্জী ছয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করে বলেন, সিপিআই (এম), কংগ্রেস ও বিজেপি সবসময় রাজ্যের বিরুদ্ধে ভুয়া খবর প্রচার করছে।
পশ্চিমবঙ্গের নির্বাচনী তফসিল ঘোষণার এক ঘণ্টার মধ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বিধানসভার ২৯৪ আসনের সবকটির প্রার্থী ঘোষণা করেছে। সারদা কেলেঙ্কারির ঘটনায় অভিযুক্ত মদন মিত্রকে পুনরায় মনোনয়ন দিয়েছে তৃণমূল কংগ্রেস। দলটি এবার ৪৫ নারীকে মনোনয়ন দিয়েছে। ২০১১ সালে দলটি ৩১ নারীকে মনোনয়ন দিয়েছিল। মুসলিম প্রার্থীর সংখ্যা বাড়িয়ে ৫৭ করা হয়েছে। পাঁচ বছর আগে এ সংখ্যা ছিল ৩৮। মমতা ভবানিপুরের আসন থেকে লড়বেন। ২০১১ সালে তিনি এখানে বিজয়ী হয়েছিলেন। মদন মিত্র উত্তর ২৪ পরগনার কামারহাটি থেকে লড়বেন।
অপর এক খবরে বলা হয়, ছিটমহল বিনিময়ের মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া নাগরিকদের ভোটাধিকার দেয়ার কাজ শুরু হচ্ছে। এনডিটিভি, জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন