শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

বিএনপির আন্দোলন লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে : ওবায়দুল কাদের

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ৩:২০ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কান্নাকাটি আর নালিশ ছাড়া বিএনপির রাজনৈতিক কোনো কর্মসূচি এ মুহূর্তে নেই। ঈদের আগে বেগম খালেদা জিয়া ঈদ পরবর্তী দুর্বার আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন। সে আন্দোলন এখন লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে। আন্দোলনের কোনো খবর নেই।
তিনি বুধবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস মোড়ে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
মন্ত্রী বলেন, এখন আর সংবিধান সংশোধন করার কোনো সুযোগ নেই। সহায়ক সরকারতো থাকবেই। শেখ হাসিনা সরকার সহায়ক সরকার হিসেবে নির্বাচন কমিশনকে সহায়তা দিবে। নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন দরকার। নির্বাচন কমিশন নিরপেক্ষ হলে নির্বাচনও নিরপেক্ষ হবে। সরকারের এখানে দায়িত্ব যেটা সেটা নির্বাচন কমিশনকে সহযোগিতা করা।
ক্ষতিগ্রস্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্পর্কে মন্ত্রী বলেন, এবার প্রবল বর্ষণে কোনোভাবেই রাস্তা ঠিক রাখা যাচ্ছে না। ভারি যানবাহনে সারা দেশেই রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা জরুরিভাবে নির্দেশ দিয়েছি আমাদের ইঞ্জিনিয়াররা সার্বক্ষণিক রাস্তায় থাকবে। এ মুহূর্তে আমাদের একটাই এজেন্ডা সেটা হলো রাস্তাকে পাসেবল ইউজেবল ও সচল করে রাখা। প্রয়োজনে আরো টিম নিয়োগ করে অন্তত এ মুহূর্তে বৃষ্টির মধ্যে রাস্তাকে পাসেবল করে রাখতে হবে।
তিনি আরও বলেন, রাস্তায় যে বড় বড় গর্ত হয়েছে গর্তগুলোকে ফিলাব করতে হবে এবং রাস্তা থেকে যেন পানি সরে যায় সে ব্যাপারে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে হবে। কোনো অবস্থাতেই রাস্তা বন্ধ থাকবে না। ইঞ্জিনিয়ারদের প্রয়োজনে ২৪ ঘন্টা রাস্তায় থাকতে হবে। এটাই আমার নির্দেশ। এটা বলতেই আমি এসেছি।
পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহীন রেজাসহ সওজের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন