শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

অর্থমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননার শামিল: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ৫:৩৩ পিএম

আদালত যতবার ষোড়শ সংশোধনী বাতিল করবে ততবার সংসদে এই আইন পাশ করানো হবে’ গতকাল অর্থমন্ত্রীর এই বক্তব্যকে আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমদ।
শনিবার সকাল ১১ টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। অর্থমন্ত্রীর এই বক্তব্যে অশুভ ইঙ্গিত বহন করছে বলে মন্তব্য করে রিজভী আহমদ আরও বলেন, অর্থমন্ত্রীর বক্তব্য আইনের পরিপন্থী আদালত অবমাননার শামিল। অর্থমন্ত্রী সরকারের একজন গুরুত্বপূর্ণ লোক। সুতরাং অর্থমন্ত্রীর বক্তব্য সরকারেরই বক্তব্য।
তিনি বলেন, ষোড়শ সংশোধনী রায়ের পরে আওয়ামী লীগের এমপি, মন্ত্রীরা দিশেহারা হয়ে গেছেন, রাতের ঘুম হারাম হয়ে গেছে তাদের। তিনি আরও বলেন, ধর্ম মন্ত্রণালয়ের অনিয়ম ও অব্যবস্থাপনায় একের পর এক হজ ফ্লাইট বাতিল হচ্ছে। এই পর্যন্ত ১৯টি হজ ফ্লাইট বাতিল হয়েছে। প্রায় ৪০ হাজার হজযাত্রীর হজে যাওয়া অনিশ্চিত হয়ে গেছে।
রিজভী বলেন, বিশ্বাসযোগ্য নির্বাচন ছাড়া বিশ্বাসযোগ্য সংসদ প্রতিষ্ঠা হতে পারে না। ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের বিষয়টি যেন তার জ্বলন্ত প্রমাণ। রিজভী বলেন, ষোড়শ সংশোধনীতে সরকারের অনেক ত্রুটির কথা বরা হয়েছে। এই রায়ে আদালত বলেছেন, রাষ্ট্রীয় ক্ষমতা আজকাল গুটিকয়েক লোকের একচেটিয়া ব্যবহারের বিষয়বস্তুতে পরিণত হয়েছে।
নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপি কার্যালয়ে বিএনপি’র সদস্য পদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অনুষ্ঠানে পুলিশ ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা যৌথ হামলা চালিয়ে নেতাকর্মীদের মারধর, অফিসের আসবাবপত্র তছনছ এবং ঘটনাস্থল থেকে উপজেলা বিএনপি’র সভাপতি জহিরুল হক ভূঁইয়াসহ ৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেন রিজভী আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন