সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রোহিঙ্গাদের হত্যাকান্ড গণহত্যা- এরদোগান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৭, ৩:৩৯ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ২ সেপ্টেম্বর, ২০১৭

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর চলমান হত্যাকান্ডকে গণহত্যা বলে আখ্যায়িত করেছেন। মিয়ানমারে রোহিঙ্গা মুসলমান হত্যার ঘটনা গত সপ্তাহ থেকে আকস্মিকভাবে বেড়ে গেছে এবং এ পর্যন্ত অন্তত ৪০০ মুসলমানকে করা হয়েছে বলে ইরানের প্রেসটিভি খবর দিয়েছে। তবে কোনো কোনো গণমাধ্যম নিহতের সংখ্যা এক হাজারের বেশি বলে জানিয়েছে।


শুক্রবার ইস্তাম্বুলে সাংবাদিকদের কাছে এরদোগান বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে যা হচ্ছে তা গণহত্যা। সবাই এ ঘটনায় চুপ রয়েছে এবং দূর থেকে তাকিয়ে দেখছে। গণতন্ত্রের আড়ালেই এ গণহত্যা চলছে। তিনি বলেন, বিষয়টি জাতিসংঘের আসন্ন সাধারণ বার্ষিক অধিবেশনে বিস্তারিতভাবে আলোচনা করা হবে বলে জানিয়েছেন।


২০১২ সাল থেকে উগ্রবাদী বৌদ্ধরা রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। মিয়ানমারের রাখাইন রাজ্যে বসবাসরত রোহিঙ্গা মুসলমানদের সে দেশের নাগরিক বলে স্বীকার করে না দেশটির সরকার। শান্তিতে নোবেল বিজয়ী কথিত গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সুচির দল ক্ষমতায় থাকার পরও এই হত্যাকান্ড নির্বিচারে চলছে। এ পর্যন্ত অং সান সুচি মুসলমানদের হত্যাবন্ধে কোনো ব্যবস্থা নেন নি। এ নিয়ে তিনি ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Miah Muhammad Adel ২ সেপ্টেম্বর, ২০১৭, ৭:৩২ পিএম says : 0
সুচি না অসুচি?
Total Reply(0)
no name ২ সেপ্টেম্বর, ২০১৭, ৮:১১ পিএম says : 1
what about you?
Total Reply(0)
ফয়ছাল ৩ সেপ্টেম্বর, ২০১৭, ২:১১ এএম says : 0
তুমার পানেই আজ অভিভাবকশুন্য বিশ্ব তাকিয়ে আছে হে পবিত্র আল-কুর আন বক্ষে ধারণকারী বিশ্বের একমাত্র মুসলিম নেতা! তুমিই আমাদের সেই সালাহউদ্দীন আইয়ূবী। আল্লাহ আপনার সহায় হোন।
Total Reply(0)
৩ সেপ্টেম্বর, ২০১৭, ৮:০৫ এএম says : 0
Total Reply(0)
Sabibar Rahman ৩ সেপ্টেম্বর, ২০১৭, ৮:০৫ এএম says : 0
Rohinga muslims are killed by myanmari terrorrist, the myanmar govt. looking as well as all world looking.. why wuslim country keep silent ... i think banglesh need to attack on Myanmar.....
Total Reply(0)
জাহিদ ৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৪২ পিএম says : 0
মিয়ানমারের প্রতি বার্তা রইল নিরহ রোঙহীগাদের সাথে নিষ্ঠুর আচরণ করবেন না।
Total Reply(0)
আজাদ ৩ সেপ্টেম্বর, ২০১৭, ৪:০২ পিএম says : 0
সচুর নবেল ছিনিয়ে নেওয়া উচিত।
Total Reply(0)
ইবরাহীম ৪ সেপ্টেম্বর, ২০১৭, ৭:২৭ এএম says : 0
ভালো
Total Reply(0)
TAREQ HASAN ৫ সেপ্টেম্বর, ২০১৭, ৬:০৭ পিএম says : 0
you are the great the president of turkey. please save the muslim of mayanmar. plz plz plz..if you tell me i need you for fight. i am agree for sacrifice my life for muslims. thanks a lot. may allah bless you and save the muslim of mayanmar.
Total Reply(0)
M A Mannan FCA ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১১:০৬ এএম says : 0
All Muslim should come forward to save the Royhinga muslim from the killing , oppression of the Buemese Army. If necessary we should use our Army to fight against Burma for huminity . I feel it possible for to do as I suggested.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন