শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মালিতে ১৩৪ জন মুসলিম আদিবাসীকে হত্যা....

জাতিসংঘের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলে দু’টি গ্রামে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ১৩৪ জন মুসলিম আদিবাসী হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমির ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক ড. মাওলানা মুহাম্মদ এনামুল হক আযাদ। এক যৌথ বিবৃতিতে তারা বলেন, এ হামলা বিশ্বব্যাপী ক্রমবর্ধমান মুসলিম বিদ্বেষী বৈশ্বিক সন্ত্রাসের পুনরাবৃত্তি এবং স্পষ্টত গণহত্যা। অবিলম্বে এ সন্ত্রাসী ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং যে কোনো মূল্যে সন্ত্রাসের মূলোৎপাটন করতে হবে।
নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, সংবাদ মাধ্যমসমূহের রিপোর্ট অনুযায়ী দেশটিতে জাতিগত বিদ্বেষের সমাধানকল্পে অবস্থানরত জাতিসংঘ নিরাপত্তা পরিষদের কর্মকর্তাদের উপস্থিতিতে এ সন্ত্রাসী হামলা হয়েছে এবং তা বিশ্বের তাবৎ মুসলমানদের হতাশ এবং জাতিসংঘের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করেছে।
নেতৃবৃন্দ বলেন, বিশ্বব্যাপী মুসলমানরা আজ সন্ত্রাসের টার্গেটে পরিণত হয়েছে। মনে হচ্ছে সন্ত্রাসীরা যে কোনো সময়ে যেকোনো স্থানে, যে কোনো মুসলমানের ওপর আক্রমণ চালিয়ে পার পেয়ে যেতে পারে।
আমরা বিশ্বব্যাপী এই সন্ত্রাসী প্রবণতার বিরুদ্ধে জাতিসংঘের কার্যকর পদক্ষেপ দেখতে চাই। বিশেষ করে মুসলিম দেশসমূহের সরকারগুলোকে এর মোকাবিলায় ত্বরিত পদক্ষেপ নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন