শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণহত্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

গণযোগাযোগ অধিদপ্তরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বাঙালির স্বাধীনতার আকাক্সক্ষাকে নস্যাৎ করার জন্য পাকিস্তানি হানাদার বাহিনী মানবসভ্যতার ইতিহাসে এক নৃশংস হত্যাযজ্ঞ চালিয়েছে।
গতকাল সোমবার গণহত্যা দিবস পালন উপলক্ষে গণযোগাযোগ অধিদপ্তরে এক আলোচনা সভায় তিনি বলেন, ২৫ মার্চ কালরাতে বাঙালির স্বাধীনতার আকাক্সক্ষাকে নস্যাৎ করার জন্য পাকিস্তানি হানাদার বাহিনী মানবসভ্যতার ইতিহাসে এক নৃশংস হত্যাযজ্ঞ চালিয়েছে। কিন্তু এ গণহত্যা বাঙালি জনগণকে দাবিয়ে রাখতে পারেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে সেনা, নৌ ও বিমান বাহিনীসহ বাংলার সর্বস্তরের জনগণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে ১৬ ডিসেম্বর কাক্সিক্ষত বিজয় অর্জিত হয়। তিনি ২৫ মার্চের গণহত্যা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাবে বলে আশা প্রকাশ করেন।
অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) মো. তৈয়ব আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পরিচালক (কারিগরি ও প্রশিক্ষণ) মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারী আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন