শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকেও ভবিষ্যতে অসুস্থ্য বানানোর সম্ভাবনা আছে -ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, প্রধান বিচারপতিকে জোর করে অসুস্থ্য বানানো হয়েছে। পরবতীতে কারা কারা অসুস্থ্য হয় আমি জানি না। সরকার যদি মনে করে, বর্তমান ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে যদি সুপার সিট করতে চায়, আইনজীবীরা যদি কোনো রকম প্রতিবাদ করে, তারও অসুস্থ্য হওয়ার সম্ভাবনা আছে ভবিষ্যতে।
গতকাল বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকারের একটি কুচক্রি মহল দুজন সুস্থ্য মানুষকে জোর করে অসুস্থ্য বানিয়েছে। একজন হচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। অন্যজন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি আরো বলেন, এরশাদ বারবার বলেছেন আমি অসুস্থ্য না, তারপরও র‌্যাব তাকে অসুস্থ্য বানিয়ে হাসপাতালে নিয়ে চিকিৎসা দিয়েছে। আর প্রধান বিচারপতি বিদেশ যাবার সময় নিজে মিডিয়ার সামনে বলেছেন তিনি অসুস্থ্য না। তারপরও তাকে অসুস্থ্য বানিয়ে দিয়েছে। জোর করে বিদেশে পাঠিয়েছে।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশন (সিইসি) যে কথাবার্তা বলতেছে, তাকেও অসুস্থ্য বানানোর সম্ভাবনা আছে। আসলে সুস্থ্য অসুস্থ্য কিছু না, সরকার যাকে পছন্দ করেনা তাকেই অসুস্থ্য বানিয়ে দেয়। প্রধান বিচারপতি নয়, সরকার সুপ্রিম কোর্ট তথা পুরো বিচার বিভাগকে অসুস্থ্য বানিয়ে দিয়েছে। প্রধান বিচারপতিকে নিয়ে বাংলাদেশে যা হয়েছে পৃথিবীর ইতিহাসে এমন ঘটনা ঘটেনি।
প্রধান বিচারপতিকে হেনস্থার প্রতিবাদ এবং বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার দাবিতে ওই কর্মসূচির আয়োজন করে আইনজীবী সমিতি। মানববন্ধন শেষে আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার ভবনে বিক্ষোভ মিছিল বের করে। এতে বক্তব্য রাখেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ছানাউল্লাহ মিয়া, সমিতির সহ-সভাপতি উম্মে কুলসুম রেখা, অ্যাডভোকেট আবেদ রেজা, গাজী কামরুল ইসলাম সজল, মির্জা আল মাহমুদ, ব্যারিস্টার এহসানুর রহমান, সাইফুর রহমান, রফিকুল হক তালুকদার রাজা ও শরিফ ইউ আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
কাঞ্চন ১৯ অক্টোবর, ২০১৭, ২:০৮ এএম says : 0
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন একদম ঠিক কথা বলেছেন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন