শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার কাছের লোকদের সরাতে চক্রান্ত চলছে -অধ্যাপক আনোয়ার

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গভর্নর আতিউর রহমানকে বাংলাদেশ ব্যাংক থেকে সরিয়ে দেয়ার প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আনোয়ার হোসেন বলেছেন, চক্রান্ত করে শেখ হাসিনার কাছের লোকদের সরানো হচ্ছে।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় পঁচাত্তরের প্রেক্ষাপট তুলে ধরে তার সঙ্গে বর্তমান পরিস্থিতির তুলনা করে এই আশঙ্কার কথা জানান সরকার সমর্থক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এই নেতা।
অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর আশপাশে যেভাবে শূন্যতা সৃষ্টি করে তাকে হত্যা করা হয়েছিল, ঠিক একই কায়দায় শেখ হাসিনার চারপাশে শূন্যতা তৈরি করা হচ্ছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিজের সহকর্মী আতিউর রহমান এবং আবুল বারকাতের কথা উল্লেখ করে অধ্যাপক আনোয়ার দাবি করেন, শেখ হাসিনার পাশে যেসব সিভিলিয়ানরা ছিলেন, চক্রান্ত করে তাদের সরানো হচ্ছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি আনোয়ার মন্তব্য করেন, বর্তমান সরকার আমলা বা পুলিশের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। চারপাশে ‘শূন্যতা’ সৃষ্টি হওয়ায় শেখ হাসিনার সামনে ‘ভয়াবহ দিন’ অপেক্ষা করছে বলেও তিনি মন্তব্য করেন।
এ সময় তিনি বলেন, প্রয়োজনে শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। তাসের ঘরের মতো কিছু ভেসে যেতে দেয়া হবে না।
প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা চেপে রাখায় অর্থমন্ত্রীর ক্ষোভের মুখে পড়া আতিউর রহমানকে দু’দিন আগেই গভর্নর পদ ছাড়তে বাধ্য করা হয়। অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান বারকাতও অর্থমন্ত্রীর বিরাগভাজন হয়েছিলেন। মেয়াদ নবায়ন না হওয়ায় তারও বিদায় নিতে হয়েছিল।
বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এই আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান ও পরিষদের সাধারণ সম্পাদক এসএ মালেকও বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন