শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবার বিএনপির কাউন্সিলে শুভেচ্ছা জানাবে না আ’লীগ!

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে শুভেচ্ছা জানাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল যাচ্ছে না বলে জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা। বিএনপির গত ৫ম জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুভেচ্ছা জানাতে গিয়েছিল।
এদিকে, বিএনপির কাউন্সিলে প্রতিনিধি দল না পাঠানোর পক্ষে যুক্তি তুলে ধরেছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা। তারা বলছেন, যে দলটি ক্ষমতার লোভে দেশজুড়ে নাশকতা চালিয়ে মানুষ হত্যা করে, তাদের সঙ্গে কোনো ধরনের সমঝোতা হতে পারে না। তাদের কাউন্সিলেও যাওয়ার প্রশ্ন উঠে না।
দলের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতারা বলেন, গত ৫ম জাতীয় কাউন্সিলে বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে মনে করে তাদের প্রতিনিধি দল পাঠানো হয়েছিল। এবার বিএনপিকে রাজনৈতিক সংগঠন নয়, সন্ত্রাসী দল হিসেবে দেখছেন তারা। তাই বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগের পক্ষের কোনো প্রতিনিধি পাঠাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গত বুধবার বিএনপির একটি প্রতিনিধি দল শেখ হাসিনা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানায়।
এ সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, জ্বালা-পোড়াও-নাশকতার সঙ্গে জড়িত এমন একটি সংগঠনের কাউন্সিলে আওয়ামী লীগ যেতে পারে না। ইতোমধ্যে তাদের দুটি শীর্ষ পদেই মামলার আসামি নির্বাচিত হয়েছেন। এখন কাউন্সিলের নামে তামাশা হবে। এই তামাশা দেখার জন্য তাদের প্রতিনিধি দলের যাওয়ার দরকার আছে বলে মনে করেন না তিনি।
তবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এ ব্যাপারে ইনকিলাবকে বলেন, এ বিষয়ে আমাদের ফোরামে আলোচনা চলছে। এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।
দলটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ইনকিবলাবকে বলেন, বিএনপির কাউন্সিলে আমাদের দল থেকে কারও যাওয়ার বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে আপনারা জানতে পারবেন।
এ বিষয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল যাওয়ার সম্ভাবনা নেই। আর এ বিষয়ে দলে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মানিক ১৯ মার্চ, ২০১৬, ১২:৩৭ পিএম says : 0
তাতে বিএনপির কিছু আসবে যাবে না।
Total Reply(0)
শারমিন ১৯ মার্চ, ২০১৬, ১২:৪২ পিএম says : 0
তারা না আসলেই আমরা খুশি।।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন