ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

দেশে ফিরে আদালতে হাজিরা দিলেন নওয়াজ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই রাজধানী ইসলামাবাদের একটি আদালতে গতকাল শুক্রবার হাজিরা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন মুসলিম লীগের সভাপতি নওয়াজ শরিফ। মেয়ে মারিয়াম নওয়াজ ও জামাই মুহাম্মাদ সাফদারকে নিয়ে তিনি আদালতে হাজির হন। এর আগে বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফেরেন নওয়াজ।
আদালতে সংক্ষিপ্ত শুনানিতে নওয়াজের আইনজীবী খাজা হারিস তার মক্কেলের পক্ষে বক্তব্য তুলে ধরেন। পরে আগামী ৭ নভেম্বর পর্যন্ত মামলার শুনানি মূলতবি করা হয়। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নওয়াজ শরীফ আদালত ছেড়ে যান। এ সময় তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি। তবে আদালতে শুনানির শুরুর আগে নওয়াজ শরিফ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আদালত তার বিরুদ্ধে বিদ্বেষমূলক আচরণ করছে।
আদালত ছেড়ে যাওয়ার সময় তার জামাতা বলেন, যতদিন পর্যন্ত আদালত কিছু মানুষের ভীতি থেকে মুক্ত হতে না পারবে ততদিন এ আদালত স্বচ্ছ বিচার করতে পারবে না।
গত জুলাই মাসে পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরীফকে দুর্নীতির অভিযোগে সংসদ সদস্য হিসেবে অযোগ্য ঘোষণা করে। ফলে আইন অনুযায়ী নওয়াজ শরিফ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন। আদালত অভিযোগ করেছে যে, নওয়াজ শরিফ তার নির্বাচনি ঘোষণায় আয়ের ব্যাপারে পূর্ণাঙ্গ তথ্য দেননি। সূত্র: ড্ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন