ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির কাউন্সিল জাতি ও দলের সঙ্গে তামাশা : হানিফ

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলকে জাতি ও দলের সঙ্গে তামাশা হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, কাউন্সিলে নেতা নির্বাচন হয়। কিন্তু বিএনপির শীর্ষ দুই পদের নির্বাচন হয়ে গেছে কাউন্সিলের আগেই। সেখানে কাউন্সিলরদেরও কোনো ক্ষমতা প্রয়োগ করতে দেয়া হয়নি। আসলে তারা (বিএনপি) কাউন্সিলের নামে জাতি ও দলের সঙ্গে তামাশা করেছে।
গতকাল (শনিবার) বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণার জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি। এ সময় ৬০৯টি ইউপির দলীয় মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। ১৪টি ইউপির প্রার্থীর নাম প্রকাশ করা হয়নি, তা পরে জানানো হবে।
বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগের না যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুব-উল আলম হানিফ বলেন, কেন যাবে, তামাশা দেখতে? এ কাউন্সিল নিয়ে তো তাদের দলেরই আগ্রহ ছিল না। অন্য কোনো রাজনৈতিক দলের আগ্রহ ছিল বলে শোনা যায়নি। তাই তাদের ওই কাউন্সিলে আওয়ামী লীগের প্রতিনিধি দলের যাওয়া যুক্তিযুক্ত নয়।
সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভিশন-২০৩০ ঘোষণার বিষয়ে হানিফ বলেন, তিনি কিসের ভিশন দেন। ক্ষমতায় থাকাকালে তো তিনি দুর্নীতি ও সন্ত্রাস লালন করেছেন। ক্ষমতার বাইরে থেকে ২০০৯-১৪ পর্যন্ত অবরোধের নামে আগুন-সন্ত্রাস করেছেন। যুদ্ধাপরাধীদের রক্ষা করেছেন, পাকিস্তানের ভাবধারায় পরিচালিত হয়েছেন। এগুলোর জন্য তো তিনি জাতির কাছে ক্ষমা চাননি। তিনি অনুতপ্ত হননি। এই অবস্থায় তিনি ভিশন-২০৩০ কিংবা ৪০ দিক, এটা কোনো বিষয় না।
তিনি আরও বলেন, পাকিস্তানী ভাবধারা থেকে বেরিয়ে এসে বিএনপির বিগত দিনগুলোর খুন, হত্যা, পেট্রোল বোমাসহ সর্বপ্রকার অপরাজনীতির জন্য আজকে বক্তব্য দিয়ে জাতির কাছে ক্ষমা চাইবেন বলে জাতি আশা করছিল। কিন্তু আজকের বেগম খালেদা জিয়ার বক্তব্যে আশা করার মত কিছু নেই। যুদ্ধাপরাধী নিয়ে বিএনপি ও খালেদা জিয়ার অবস্থান কী তা স্পষ্ট করেননি। এর মধ্য দিয়ে আবার প্রমাণ করলেন পাকিস্তানী ভাবধারা, অসুস্থ রাজনীতি ও যুদ্ধাপরাধীদের কাছ থেকে উনি বের হতে পারেননি।
বিএনপি নেত্রী খালেদা জিয়া সরকারের সঙ্গে সংলাপের আহ্বানের বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, দেশে সংলাপ হয় কোনো সঙ্কট হলে। এখন দেশে এমন কোনো সঙ্কট নেই যে কারও সঙ্গে সংলাপে বসতে হবে। সঙ্কট আছে বিএনপির মধ্যে। তাদের সঙ্কট নিরসনের জন্য আমাদের সঙ্গে সংলাপের কী আছে।
ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়নের জন্য আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠক শেষে তালিকা প্রকাশ করা হয়। তৃতীয় ধাপের ৬৮৫টি ইউনিয়নের মধ্যে ৬০৯টির তালিকা প্রকাশ করেন হানিফ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন